১৫ ইভেন্টে শেষ হলো জাতীয় পরিবেশ উৎসবের প্রথম দিন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৮ পিএম, ১৮ আগস্ট ২০২২

অডিও শুনুন

নানা আয়োজনে শেষ হয়েছে জাতীয় পরিবেশ উৎসবের প্রথম দিন। শিক্ষার্থীদের মাঝে পরিবেশবিষয়ক সচেতনতা বাড়াতেই এই উৎসবের আয়োজন করা হয়। প্রথম দিন উৎসবে প্রায় এক হাজার শিক্ষার্থী অংশ নেয়। এতে চিত্রাঙ্কন, নগর পরিকল্পনার প্রকল্প প্রদর্শনী, দেয়াল পত্রিকা, চলচ্চিত্র প্রদর্শনী, ব্যবসায়িক উদ্যোগ ও কর্মশালাসহ ১৫টির বেশি ইভেন্ট ছিল।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) টিএসসিতে এই উৎসব হয়। শিক্ষার্থীদের পাশাপাশি তাদের অভিভাবকরাও এসেছিলেন উৎসবে।

jagonews24

দুই দিনব্যাপী এই উৎসবে ২০০ এর বেশি শিক্ষাপ্রতিষ্ঠানের এক হাজার ৫০০ জন শিক্ষার্থী নিবন্ধন করে। এরমধ্যে প্রথম দিনেই ৮০টির বেশি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় এক হাজার শিক্ষার্থী অংশ নেয়। এ অনুষ্ঠানের মিডিয়া পার্টনার আরএফএল গ্রুপ।

বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী আবরার বিন ইউনুস জাগো নিউজকে বলে, এই ধরনের কোনো ইভেন্টে এর আগে অংশগ্রহণ করিনি। বেশ কয়েকটি ইভেন্টে নিবন্ধন করেছি। আজকে দুটোতে অংশগ্রহণ করেছি আগামীকাল অলিম্পিয়াডে অংশগ্রহণ করবো।

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী আরিফা হক তাহেরা বলে, পরিবেশ নিয়ে এ ধরনের ইভেন্ট এটাই প্রথম। দিনব্যাপী বেশকিছু ইভেন্ট ছিল, এর মধ্যে একটা ইভেন্ট মিস করেছি আমি।

jagonews24

জায়নাথ জারিফ রাজিন নামের আরেক শিক্ষার্থী বলে, সকালে এসেছি তিনটা ইভেন্টে জয়েন করেছি। ভালোই লেগেছে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের সঙ্গে উৎসবে যুক্ত হতে পেরে। আগামীকাল অলিম্পিয়াডে জয়েন করবো।

এদিকে পরিবেশ সচেতনতা নিয়ে এমন আয়োজনের প্রশংসা করেছেন অনেক অভিভাবক। রফিকুল ইসলাম নামের এক অভিভাবক জানান, পরিবেশ নিয়ে ছোট সময় থেকে সচেতন হওয়ার জন্য এই আয়োজন করা হয়েছে। শিক্ষার্থীরা অনেক কিছু জানতে পারবে। এতে নিজে যেমন সচেতন হবে অন্যদেরকেও সচেতন করতে পারবে তারা।

আয়োজকরা জানান, শুক্রবারও সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত চলবে এ উৎসব।

এর আগে সকাল ১০টায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের টিএসসির সেমিনার হলে উৎসবের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক বিরাজ চন্দ্র সরকার।

আরএসএম/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।