কুমিল্লায় নিখোঁজ ৭ কলেজছাত্র, মূলহোতা চিকিৎসক শাকির গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪০ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২২

কুমিল্লার কলেজপড়ুয়া সাত শিক্ষার্থী নিখোঁজের মূলহোতা সদ্য এমবিবিএস পাস করা শাকির বিন ওয়ালী নামে এক চিকিৎসককে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)-এর কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। শাকির নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য।

বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে জাগো নিউজকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন সিটিটিসি প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান।

তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানীর মগবাজার এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য আবরুর হক আবারারকে (১৮) গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে চিকিৎসক শাকির বিন ওয়ালিদকে রাজধানীর রামপুরা এলাকা থেকে গ্রেফতার করা হয়।

সিটিটিসি প্রধান আসাদুজ্জামান আরও বলেন, গ্রেফতার চিকিৎসক শাকির আবরারের মাধ্যমে কুমিল্লার নিখোঁজ ওই ৭ কলেজছাত্রকে তাওহীদ ও জিহাদের প্রশিক্ষণ দিয়েছিল। তাদের দুজনকে প্রাথমিকভাবে জিজ্ঞাবাদ চলছে। কুমিল্লার নিখোঁজ ৭ কলেজছাত্রের বিষয়েও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

টিটি/জেএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।