অনুপ্রবেশকারী ঠেকাতে সীমান্তে কোস্ট গার্ডের টহল-নজরদারি বৃদ্ধি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৮ পিএম, ০২ অক্টোবর ২০২২

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে উত্তেজনামূলক পরিস্থিতির কারণে আর কোনো রোহিঙ্গা নাগরিক যাতে বাংলাদেশে অনুপ্রবেশ করতে না পারে, সেজন্য নাফ নদীসহ আশপাশের এলাকায় তৎপরতা বৃদ্ধি করেছে কোস্ট গার্ড।

রোববার (২ অক্টোবর) কোস্ট গার্ড সদরদপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, পার্শ্ববর্তী দেশের অভ্যন্তরীণ অস্থিরতায় টেকনাফ সীমানায় যেন বিন্দুমাত্র বিরূপ পরিবেশ সৃষ্টি না হয় সেজন্য সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে বাংলাদেশ কোস্ট গার্ড।

এই কর্মকর্তা বলেন, মানবপাচার, চোরাচালান, মাদকপাচারসহ নতুনভাবে রোহিঙ্গা অনুপ্রবেশ রোধে দৃঢ় অবস্থানে রয়েছে কোস্ট গার্ড। মিয়ানমারের অভ্যন্তরীণ অস্থিরতার সুযোগে অনুপ্রবেশকারী ঠেকাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে কোস্ট গার্ড। সমুদ্রে সার্বক্ষণিক টহল জাহাজ মোতায়েনসহ টেকনাফ থেকে শাহপরীর দ্বীপ পর্যন্ত রাত-দিন নিয়মিত অত্যাধুনিক হাইস্পিড বোটের মাধ্যমে টহল চলমান।

অনুপ্রবেশকারী ঠেকাতে সীমান্তে কোস্টগার্ডের টহল-নজরদারি বৃদ্ধি

খন্দকার মুনিফ তকি আরও বলেন, টেকনাফ, শাহপরী, বাহারছড়া ও সেন্টমার্টিনে বর্তমানে অতিরিক্ত জনবল মোতায়েন করার মাধ্যমে সার্বক্ষণিক পরিস্থতি পর্যবেক্ষণ করা হচ্ছে। যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবিলায় এবং দেশের মানুষের জান-মালের নিশ্ছিদ্র নিরাপত্তা প্রদানের লক্ষ্যে কোস্ট গার্ড দায়িত্ব পালন করে যাচ্ছে।

এছাড়া যেকোনো ধরনের গুজব কিংবা মিথ্যা প্রোপাগান্ডা যেন অনাকাঙ্ক্ষিত কোনো পরিস্থিতি/অস্থিরতা তৈরি করতে না পারে, সেজন্য নিজস্ব গোয়েন্দা নজরদারিসহ কোস্ট গার্ড সতর্ক অবস্থানে রয়েছে বলেও জানান তিনি।

টিটি/ইএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।