পাওনাদারদের ভয়ে অপহরণের নাটক, চট্টগ্রাম থেকে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৭ এএম, ২৬ অক্টোবর ২০২২
ফাইল ছবি

 

নিখোঁজের ২০ দিন পর সজল কুমার রায় (৪৩) নামের এক ব্যবসায়ীকে চট্টগ্রাম থেকে উদ্ধার করেছে পুলিশ। এর ঢাকা থেকে কিছু লোক সজলকে তুলে নিয়ে গেছেন বলে অভিযোগ করেছিলেন তার স্ত্রী।

তবে উদ্ধারের পর ওই ব্যবসায়ী দাবি করেন, তিনি অপহৃত হননি, স্বেচ্ছায় আত্মগোপনে ছিলেন। চট্টগ্রামে বন্ধুর সঙ্গে ঘোরাঘুরি করছিলেন।

সোমবার (২৪ অক্টোবর) চট্টগ্রাম থেকে উদ্ধারের পর মঙ্গলবার (২৫ অক্টোবর) তাকে ঢাকায় আনা হয়। উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোহসীন জাগো নিউজকে এসব তথ্য জানান।

ওসি মোহাম্মদ মোহসীন বলেন, সজল একজন কেমিক্যাল ব্যবসায়ী। গত ৪ অক্টোবর উত্তরা পশ্চিম থানায় তার স্ত্রী অভিযোগ করেন, ৩ অক্টোবর ডাক্তার দেখাতে বাইরে গেলে কিছু লোক সজলকে তুলে নিয়ে যান। ব্যবসা নিয়ে বিরোধের জেরে তাকে তুলে নেওয়া হতে পারে বলে দাবি করেন তার স্ত্রী।

অভিযোগ পাওয়ার পরপরই উত্তরা পশ্চিম থানার একটি টিম সজলকে উদ্ধারে অভিযান শুর করে। তথ্যপ্রযুক্তির সহযোগিতায় সোমবার তার অবস্থান চট্টগ্রামে নিশ্চিত হয় টিমটি।

এ দিন ঘূর্ণিঝড় সিত্রাংয়ের ঝুঁকি মাথায় নিয়েই সজলকে উদ্ধারে চট্টগ্রাম পৌঁছায় উত্তরা পশ্চিম থানা পুলিশ। কিন্তু নির্দিষ্ট স্থানে গিয়ে দেখা যায়, তিনি তার এক বন্ধুসহ সেখানকার একটি হোটেলে পরোটা-ভাজি খাচ্ছেন।

ওসি মোহাম্মদ মোহসীন আরও বলেন, সজলকে কেউ অপহরণ করেনি। তিনি স্বেচ্ছায় আত্মগোপনে ছিলেন। পাওনাদারদের হাত থেকে রক্ষা পেতে পালিয়ে গিয়ে অপহরণের নাটক সাজিয়েছিলেন।

প্রথমে তিনি কিছুদিন গাজীপুর ছিলেন, এরপর রাজধানীর মোহাম্মদপুরও থাকেন কয়েকদিন। পরে চট্টগ্রামে চলে যান। সেখানে এক বন্ধুর সঙ্গে ঘোরাঘুরি করছিলেন।

টিটি/এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।