তেল কম দেওয়ায় রাজধানীর তালুকদার ফিলিং স্টেশন সিলগালা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৮ পিএম, ২৩ নভেম্বর ২০২২

১০টি ডিসপেন্সিং ইউনিটের সবগুলোতে প্রতি ১০ লিটারে ২২০ মিলিলিটার থেকে ৩৫০ মিলিলিটার পর্যন্ত তেল কম দেওয়ায় সংসদ ভবন সংলগ্ন তালুকদার ফিলিং স্টেশন অ্যান্ড সার্ভিসিং সেন্টার নামের একটি পাম্পকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি পাম্পটির দশটি ডিসপেন্সিং ইউনিট সিলগালা করা হয়।

মঙ্গলবার (২২ নভেম্বর) রাতে ওই পাম্পে অভিযান চালায় বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালত।

পরে কেরানীগঞ্জের ঘাটারচর আঁটিবাজারে ভাই ভাই মোটরস পার্টস নামের পাম্পকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। ওই পাম্পে একটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ২২০ মিলিলিটার তেল কম দেওয়ার প্রমাণ পাওয়া যায়।

এরপর বিএসটিআই আইন, ২০১৮ অনুসারে বাধ্যতামূলক কাপড়ের রঙের স্থায়িত্ব পণ্যের অনুকূলে বিএসটিআইর সিএম সনদ গ্রহণ ব্যতীত তৈরি, বিক্রয়, বিতরণ ও বাজারজাত করায় আম্বিয়া টাওয়ারে আলম’স হোসিয়ারি অ্যান্ড স্টোরকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এসব ভ্রাম্যমাণ আদালত বিএসটিআইর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকারে নেতৃত্বে পরিচালিত হয়। প্রসিকিউটর হিসেবে বিএসটিআইর পরিদর্শক (মেট্রোলজি) মুকুল মৃধা ও ফিল্ড অফিসার (সিএম) শরীফুল ইসলাম দায়িত্ব পালন করেন।

এনএইচ/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।