টাকা না দিলে ছাড়া হয় না কাঠবোঝাই ট্রাক, আটক বন বিভাগের ৩ কর্মচারী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০০ পিএম, ০৫ ডিসেম্বর ২০২২

কাঠবোঝাই ট্রাক হতে ঘুস নেওয়ার সময় টাঙ্গাইল জেলা বন বিভাগের দুই প্রহরী ও এক শ্রমিককে আটক করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট ইউনিট।

সোমবার (৫ ডিসেম্বর) অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। জেলা বন কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে কাঠ ব্যবসায়ীদের নিকট হতে চেকপোস্ট পার হওয়া বাবদ ঘুস দাবির অভিযোগ অনুসন্ধানে দুদক এনফোর্সমেন্ট ইউনিট এ অভিযান চালায়।

দুদক জানায়, দুদক টাঙ্গাইল জেলা কার্যালয়ের চার সদস্যের একটি দল সোমবার ছদ্মবেশে অভিযান চালায়। অভিযানকালে কাঠ ব্যবসায়ী ও ট্রাকচালকদের মাধ্যমে দুদক টিম জানতে পারে, দেশের বিভিন্ন প্রান্ত হতে তারা কাঠবোঝাই ট্রাক নিয়ে ঢাকা অভিমুখে নিয়মিত চলাচলকালে বন বিভাগ হতে টিপি বা ট্রানজিট পাস নিতে হয়। এজন্য প্রতি ট্রাকে কাঠের মান ভেদে দুই হাজার থেকে পাঁচ হাজার টাকা দিতে হয়।

তারা বলেন, সেই টিপি বা ট্রানজিট পাস নিয়ে টাঙ্গাইলের করোটিয়া চেকপোস্টে দেখালে কাঠের ট্রাক পরীক্ষা করে ছাড়পত্র প্রদান করা হয়। সেখানে কাঠের মান ভেদে এক হাজার ৭০০ থেকে তিন হাজার ২০০ টাকা পর্যন্ত ঘুস প্রদান না করলে ছাড়পত্র দেওয়া হয় না।

এসব অভিযোগের প্রেক্ষিতে এদিন দুদক এনফোর্সমেন্ট টিম কাঠবোঝাই ট্রাক হতে দুই হাজার ৬০০ টাকা ঘুস নেওয়ার সময় ওই তিনজনকে আটক করে। পরে তাদের টাঙ্গাইল বিভাগীয় বন কর্মকর্তার কাছে সোপর্দ করা হয়। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ নেওয়া হবে বলে জানায় দুদক।

এসএম/ইএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।