পাঠ্যপুস্তক নিয়ে বিভ্রান্তির বিরুদ্ধে জনগণকে সচেতন থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩২ পিএম, ২৬ জানুয়ারি ২০২৩
ছবি: সংগৃহীত

নতুন পাঠ্যপুস্তক নিয়ে সম্প্রীতি বিনষ্টকারী, বিভ্রান্তিকর প্রচারণার বিরুদ্ধে ৬৬ নারী, মানবাধিকার ও উন্নয়ন সংগঠনের প্ল্যাটফরম- সামাজিক প্রতিরোধ কমিটি বিবৃতি দিয়েছে। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সামাজিক প্রতিরোধ কমিটির পক্ষে বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম এ সংক্রান্ত বিবৃতি দেন।

এতে বলা হয়, আমরা লক্ষ্য করছি যে, শিক্ষার্থীদের নুতন বই বিতরণের সঙ্গে সঙ্গেই বইকে কেন্দ্র করে অতীতের মতো আপত্তিকর মন্তব্য দেওয়া শুরু হয়েছে, যা অগ্রহণযোগ্য।

আরও বলা হয়, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক প্রাথমিক -মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য প্রকাশিত বই বিজ্ঞানমনস্ক, যুক্তিবাদী, সমতাপূর্ণ ও যুগোপযোগী হলে শিক্ষার্থীদের মুক্তমনা, মুক্তিযুদ্ধের চেতনা সম্বলিত, অসাম্প্রদায়িক, প্রগতিশীল মানুষ গঠনে সহায়ক হবে। এ ধরনের পাঠ্যক্রম সামাজিক প্রতিরোধ কমিটি ও নারীর মানবাধিকার আন্দোলনের প্রত্যাশা।

বিবৃতিতে সামাজিক প্রতিরোধ কমিটি আরও জানায়, আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি পত্রিকা, সামাজিক যোগাযোগমাধ্যমে এ ধরনের অপপ্রচার দেশের জনগণের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করছে। এর মাধ্যমে মানুষে মানুষে সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা চালাচ্ছে একটি মহল।

সামাজিক প্রতিরোধ কমিটি এ ধরনের অপপ্রচারের বিষয়ে জনগণকে সচেতন থাকার আহ্বান জানায়।

আইএইচআর/কেএসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।