সিআইডি প্রধান

পারিবারিক সচেতনতাই নারী-পুরুষের বৈষম্য দূর করতে পারে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২১ পিএম, ০৯ মার্চ ২০২৩

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী বলেছেন, নারী অধিকার নিয়ে পরিবার থেকেই আমাদের সচেতন হতে হবে। পারিবারিক সচেতনতাই নারী-পুরুষের বৈষম্য দূর করতে পারে।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বৃহস্পতিবার (৯ মার্চ) সিআইডি হেডকোয়ার্টার্সে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, গৃহস্থালির কাজ থেকে শুরু করে স্বামীর সেবা, সন্তারদের লালন-পালন, পড়াশোনা, পরিচর্যা, স্কুলে নিয়ে যাওয়াসহ নিজ নিজ কর্ম ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন নারীরা। ১৯৭৪ সাল থেকে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন হয়ে আসছে। কিন্তু আমাদের মনে রাখতে হবে নারী দিবসটি যেন উদযাপনের মধ্যেই সীমাবদ্ধ না থাকে। প্রান্তিক, সুবিধাবঞ্চিত ও অবহেলিত গ্রামীণ নারীদের কীভাবে সহযোগিতা করা যায় সেই বিষয়ে গবেষণা করতে হবে।

পারিবারিক সচেতনতাই নারী-পুরুষের বৈষম্য দূর করতে পারে

এসময় সিআইডিপ্রধান বিশ্বের অন্যান্য আধুনিক রাষ্ট্রের মতো সিআইডিতেও শুধু নারীদের জন্য বিশেষায়িত সেলগঠনের কথা ব্যক্ত করেন এবং বিশ্বের সব মা-বোনদের প্রতি শ্রদ্ধা ও ভালবাসা জ্ঞাপন করেন।

অতিরিক্ত ডিআইজি (সাইবার অ্যানালাইসিস অ্যান্ড ডেভেলপমেন্ট) বেগম রুমানা আক্তারের সভাপতিত্বে আলোচনা সভায় ডিআইজি মো. মাইনুল হাসান, কুসুম দেওয়ান, অতিরিক্ত ডিআইজি (সাইবার ক্রাইম কমান্ড অ্যান্ড কন্ট্রোল) সৈয়দা জান্নাত আরাসহ অনেকে বক্তব্য দেন।

আরএসএম/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।