আনসার আল ইসলামের তিন সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৮ পিএম, ০৫ মে ২০২৩

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের তিন সদস্যকে গ্রেফতার করেছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

তারা হলেন মো. শিবলু ওরফে রফিকুল ইসলাম শিবলু ওরফে যোদ্ধা অফ হিন্দ (২০), মো. জাহিদুর রহমান ওরফে জাহিদ (২৮) ও শাহাদত হোসেন (২৫)।

শুক্রবার (৫ মে) এটিইউয়ের পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান এ তথ্য জানান।

আরও পড়ুন: আরও ভয়ঙ্কর হয়ে উঠছে জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ৪ মে রাতে নোয়াখালী থেকে শিবলু ওরফে রফিকুল ইসলাম শিবলু ওরফে যোদ্ধা অফ হিন্দকে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্যে আজ ভোরে কুমিল্লা থেকে গ্রেফতার করা হয় জাহিদুর রহমান ওরফে জাহিদ ও শাহাদত হোসেনকে।

এসময় তাদের কাছ থেকে সাতটি উগ্রবাদ মতাদর্শী বই, চারটি এনড্রয়েড ও একটি বাটন মোবাইল এবং ১০টি সিমকার্ড জব্দ করা হয়।

আরও পড়ুন: ‘মুসলিম ভিলেজ’ গড়ার পরিকল্পনা করছিল আনসার আল ইসলাম

এসপি আসলাম খান বলেন, গ্রেফতার তিনজন ও তাদের সহযোগীরা অনলাইনে জঙ্গিবাদ প্রচারণা, রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে তথাকথিত খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার উদ্দেশ্যে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। তারা সাধারণ মানুষের মধ্যে উগ্রবাদী মতাদর্শ প্রচার, আতঙ্ক সৃষ্টির মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি, নাশকতার জন্য পরিকল্পনা, প্রশিক্ষণ ও প্রস্তুতি নেওয়ার জন্য সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন গ্রুপ খুলে নিজেদের মধ্যে চ্যাটিং চালিয়ে যাচ্ছিলেন।

আরও পড়ুন: জঙ্গিদের ‘অপারেশনাল’ কাজে যুক্তরাজ্য থেকে অর্থ আসছে

এটিইউয়ের এই কর্মকর্তা বলেন, উগ্রবাদী মনোভাব সম্পন্ন যুবকদের মোটিভেশন করে তাদের দিয়ে কীভাবে দেশে নিষিদ্ধ সংগঠনের প্রচারণা চালানো যায়, ও সংগঠনের অন্যান্য সদস্যদের নিয়ে পরিকল্পনা ঠিক করার জন্য শিবলুর নেতৃত্বে প্রতি মাসে গোপন স্থানে বৈঠক করতেন।

টিটি/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।