জমকালো আয়োজনে অনুষ্ঠিত হলো ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া নেটওয়ার্কিং

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩২ পিএম, ০৩ জুন ২০২৩

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার ঐতিহ্যবাহী খাবার এবং ব্যবসায়ী নেতাদের অংশগ্রহণে অনুষ্ঠিত হলো ‘ইনভেস্ট অ্যান্ড ট্রেড ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া নেটওয়ার্কিং অনুষ্ঠান’। শুক্রবার (২ জুন) সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে আয়োজিত এ অনুষ্ঠানের অন্যতম প্রধান আকর্ষণ ছিলেন মাস্টার শেফ অস্ট্রেলিয়ার ২০২১ এর ফাইনালিস্ট কিশোয়ার চৌধুরী। তিনি ও তার দল ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ও বাংলাদেশি খাবারের বিভিন্ন মেন্যু পরিবেশনের মাধ্যমে আগত অতিথিদের মুগ্ধ করেন।

এ ডিনার ও নেটওয়ার্কিং সেশনে অংশ নেন বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ার হাইকমিশনার জেরেমি ব্রুয়ারসহ ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়, স্কুল এবং প্রশিক্ষণ সেবা খাতের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল।

তারা হলেন-ডিপার্টমেন্ট অব ট্রেইনিং অ্যান্ড ওয়ার্কফোর্স ডেভেলপমেন্ট এর এক্সিকিউটিভ ডিরেক্টর সার্ভিস ডেলিভারি ব্র্যাডজোলি, এডিথ কোয়ান ইউনিভার্সিটির ইন্টারন্যাশনাল বিজনেস অপারেশন্স ডিন মার্কো রিমিস, এডিথ কোয়ান ইউনিভার্সিটিরঅ্যাসোসিয়েট প্রফেসর ডগলাস চাইসহ অনেকে।

এ উচ্চ পর্যায়ের প্রতিনিধিরা মরডচ ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব নটরডেম, এডিথ কোয়ান ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া এবং কার্টিন ইউনিভার্সিটিকে প্রতিনিধিত্ব করছেন।

এ অনুষ্ঠানের বক্তারা ছিলেন-ইনভেস্ট অ্যান্ড ট্রেড ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার দুবাই অফিসের ইনভেস্টমেন্ট অ্যান্ড ট্রেড ডিরেক্টর আজিজ সাবা, গভর্নমেন্ট অব ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার ইন্ডিয়া-গালফ, ইনভেস্টমেন্ট অ্যান্ড ট্রেড কমিশনার, মাস্টার অব সিরেমনিনাশিদ চৌধুরী, ঢাকার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর আতিক ইসলাম, মাস্টার শেফ অস্ট্রেলিয়া ২০২১ এরফাইনালিস্ট কিশোয়ার চৌধুরী।

জমকালো আয়োজনে অনুষ্ঠিত হলো ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া নেটওয়ার্কিং

‘ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া’য় আন্তর্জাতিক শিক্ষার্থীদের পড়াশোনার প্রভাব সুদূরপ্রসারী। জ্ঞান ও সাংস্কৃতিক অভিজ্ঞতার বৈচিত্র্য ভাগাভাগি করে নেওয়া থেকে শুরু করে সম্প্রদায়ের একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে ওঠা পর্যন্ত-শিক্ষার্থীরা বিভিন্ন পরিসরে নিজেদের মেধার মূল্যায়নের সুযোগ ও সুবিধাই পেয়ে থাকেন।

এ বিষয়ে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক শিক্ষামন্ত্রী ডেভিড টেম্পলম্যান এক বিবৃতিতে বলেন, দক্ষিণ-এশিয়া অঞ্চলের সঙ্গে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার সম্পর্ক এবং আমাদের বৈশ্বিক ভবিষ্যতের গতিপথ নির্ধারণে আন্তর্জাতিক শিক্ষা অত্যন্ত তাৎপর্যপূর্ণ। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া শিক্ষার্থীদের শীর্ষ মানের শিক্ষা, প্রশিক্ষণ প্রতিষ্ঠান, একটি দারুণ জীবনযাপন এবং প্রচুর কাজের সুযোগ করে দেওয়ার কারণে শিক্ষা গ্রহণের জন্য একটি উপযোগী গন্তব্যে পরিণত হতে পেরেছে। প্রতিনিধি দলের এ মিশনের উদ্দেশ্য হচ্ছে, আমাদের পারস্পরিক অর্থনৈতিক উন্নয়নে আন্তর্জাতিক শিক্ষার গুরুত্ব তুলে ধরে।

তিনি আরও বলেন, তরুণ প্রজন্মের বিকাশের জন্য শিক্ষা একটি শক্তিশালী হাতিয়ার এবং এ থেকে শুধুমাত্র কোনো এককব্যক্তিই লাভবান হয় না, বরং তাদের সম্প্রদায় ও জাতি উপকৃত হয়।

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার এ সফরকারী প্রতিনিধিদলের বাংলাদেশের মিশনটি মূলত-শিক্ষাগত সম্পর্ক জোরদার, আন্তর্জাতিক সহযোগিতা বৃদ্ধি এবং শিক্ষার্থীদের জন্য আমূল পরিবর্তন বয়ে আনবে এমন সুযোগ তৈরি করবে।

আইএইচআর/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।