আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৪ পিএম, ১৮ জুন ২০২৩

রাজধানীর যাত্রাবাড়ীর মাতুয়াইল পশ্চিমপাড়া থেকে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য মো. রবিউল হাসান রানা ওরফে রানাকে (২৪) গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারের সময় তার কাছ থেকে উগ্রবাদি কর্মকাণ্ডে ব্যবহৃত একটি মোবাইল ফোন, দুটি সিম কার্ড ও ১১টি উগ্রমতাদর্শের বইয়ের সফট কপি জব্দ করা হয়েছে।

রোববার (১৮ জুন) অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) মোহাম্মদ আসলাম খান এ তথ্য জানান।

তিনি বলেন, এটিইউয়ের একটি দল শনিবার (১৭ জুন) যাত্রাবাড়ী থানার মাতুয়াইল পশ্চিমপাড়া এলাকায় অভিযান চালিয়ে রবিউল হাসান রানা ওরফে রানাকে গ্রেফতার করে। গ্রেফতার রানা ডেমরা বিশ্ববিদ্যালয় কলেজে ব্যবস্থাপনা বিভাগের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

এ পুলিশ কর্মকর্তা বলেন, রানা মেসেঞ্জারে আনসার আল ইসলামের বিভিন্ন ভিডিও ক্লিপ আদান-প্রদান করে আসছিলেন। তিনি বর্তমান রাষ্ট্র ব্যবস্থাকে উৎখাত করার লক্ষ্যে অনলাইন ও সাইবার স্পেসের মাধ্যমে দেশে অস্থিরতা সৃষ্টি, জননিরাপত্তা বিপন্ন, জনমনে ত্রাস ও আতঙ্ক সৃষ্টির উদ্দেশ্যে বিভিন্ন প্রচার-প্রচারণা চালিয়ে আসছিলেন। তিনি আনসার আল ইসলামের ফেসবুক পেজে জঙ্গি সংক্রান্ত বিভিন্ন পোস্টে লাইক, কমেন্ট, শেয়ার মনিটর করতেন। নিজেও বিভিন্ন পোস্ট করে উগ্রবাদি কার্যক্রমে উৎসাহ দিয়ে তথাকথিত খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য জিহাদের প্রস্তুতি গ্রহণ করছিলেন। দীর্ঘ দুই বছর যাবৎ তিনি আনসার আল ইসলামের দাওয়াতি কার্যক্রমের সঙ্গে যুক্ত।

বাংলাদেশের নিরাপত্তা ও সার্বভৌমত্ব বিপন্ন করার উদ্দেশ্যে নিষিদ্ধঘোষিত সংগঠনের সদস্যপদ গ্রহণ ও সমর্থন, অপরাধ সংঘটনের ষড়যন্ত্র এবং অন্যান্যদের সন্ত্রাসী কর্মকাণ্ডে প্ররোচিত করায় গ্রেফতার রানার বিরুদ্ধে যাত্রাবাড়ি থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান।

আরএসএম/ইএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।