সড়ক সংস্কার চলছে, হানিফ ফ্লাইওভারে উঠার পথে যানজট

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২০ পিএম, ০৬ আগস্ট ২০২৩

পিচঢালাই উঠে সড়কে ছিল বড় বড় গর্ত। সামান্য বৃষ্টি হলেই সেই গর্তে জমে থাকতো পানি। প্রতিনিয়ত গাড়ি চলাচলের কারণে পুরো সড়কই কাদা-পানিতে ছিল একাকার। ছিল না পায়ে হাঁটারও পরিস্থিতি। যেখানে প্রতিদিনই উল্টে পড়তো যানবাহন।

এমন পরিস্থিতি থেকে পরিত্রাণ দিতে রাজধানীর মেয়র হানিফ ফ্লাইওভারের নিচে যাত্রাবাড়ী এলাকার সড়কে মেরামতের কাজ চলছে। এখন ঢাকায় প্রবেশ পথে বাম পাশের লেনে নিচ দিয়ে যান চলাচলা বন্ধ। তবে সব ধরনের যান চলাচলা অব্যাহত আছে ফ্লাইওভারের ওপর দিয়ে।

jagonews24

নিচের সড়কে সংস্কারের কাজ শুরু করেছে শনিবার (৫ আগস্ট) থেকে। দিন-রাত কাজ করছে কর্মীরা।

এদিকে সড়কের এমন বেহাল অবস্থা ও ফ্লাইওভারের পিলারের দেওয়ালের কারণে অনেক সরু হয়ে গেছে সড়ক। এতে তীব্র যানজট দেখা যাচ্ছে এ সড়কে। ফ্লাইওভারের ওঠার আগে দায়িত্বে থাকা সার্জেন্ট বলেন, আমরাও দায়িত্ব পালন করতে গিয়ে হিমশিম খাচ্ছি।

jagonews24

২০১৩ সালে উদ্বোধন করা হয় হানিফ ফ্লাইওভার। এটির বিনিয়োগকারী প্রতিষ্ঠান হিসেবে ওরিয়ন গ্রুপ এর ব্যবস্থাপনা, টোল আদায় ও রক্ষণাবেক্ষণের দায়িত্ব পায়। ২৪ বছরে নির্মাণ ব্যয় তুলে নেবে প্রতিষ্ঠানটি। আর আদায় হওয়া টোলের ৫ শতাংশ ডিএসসিসির তহবিলে জমা হবে।

রাজধানীতে মেয়র হানিফ ফ্লাইওভারের আগে-পরে উদ্বোধন করা হয়েছে কুড়িল, মিরপুর-এয়ারপোর্ট রোড ফ্লাইওভার ও মগবাজার-মৌচাক ফ্লাইওভার। এসব ফ্লাইওভার ব্যবহারে টোল দিতে হয় না। যার কারণে নিচের সড়কও পরিপাটি। একমাত্র মেয়র হানিফ ফ্লাইওভারেই টোল দিতে হয়। কিন্তু এত বছরেও এর নিচের সড়কগুলো ঠিক করতে পারেনি সংশ্লিষ্টরা। তবে এবার দেখার পালা সংস্কারের পর সড়কটি টেকসই হয় কত দিন।

এফএইচ/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।