এলজিইডির সব প্রকল্প নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৪ এএম, ২৪ আগস্ট ২০২৩
একাদশ জাতীয় সংসদের জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক

এলজিইডির নির্মিত রাস্তাগুলো সংস্কার করার লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়াসহ প্রতিষ্ঠানটির প্রস্তাবিত ও অনুমোদিত বিভিন্ন প্রকল্পের কাজ সুনির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করার তাগিদ দিয়েছে একাদশ জাতীয় সংসদের জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। রাস্তা সংস্কারসহ এলজিইডির সব প্রকল্প দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে পদক্ষেপ নেওয়ার সুপারিশ জানিয়েছে কমিটি।

বুধবার (২৩ আগস্ট) কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমানের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে ১৮তম বৈঠক অনুষ্ঠিত হয়। এতে কমিটির সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, আ. স. ম. ফিরোজ, র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী, পনির উদ্দিন আহমেদ, ফেরদৌসী ইসলাম ও মোকাব্বির খান অংশ নেন।

বৈঠকের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট শহীদ হওয়া বঙ্গবন্ধু পরিবারের অন্যান্য সদস্যসহ সব শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বৈঠকে ১৭তম সভায় গৃহীত সিদ্ধান্তগুলো বাস্তবায়নের অগ্রগতি, এলজিইডি কর্তৃক প্রস্তাবিত বৃহত্তর রংপুর জেলার পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প অনুমোদনের সর্বশেষ অবস্থা ও অনুমোদিত প্রকল্প বাস্তবায়ন বিলম্বিত হওয়ার কারণ নিয়ে আলোচনা করা হয়। সেই সঙ্গে উচ্চপদস্থ ও মধ্যম পর্যায়ের সরকারি কর্মকর্তাদের মেধা, মান, যোগ্যতা পদোন্নতি প্রাপ্যতা নির্ণয় সম্পর্কে পর্যালোচনা করা হয়।

এদিন কমিটি বালুমহালের জটিল সমস্যাগুলো সমাধানকল্পে জেলা পানিসম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা কমিটির কার্যক্রম আরও শক্তিশালী করাসহ পানিসম্পদ মন্ত্রণালয় ও ভূমি মন্ত্রণালয়ের মধ্যে সমন্বয়ের মাধ্যমে কাজ করার সুপারিশ করে।

বৈঠকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব, স্থানীয় সরকার বিভাগের সচিব, ভূমি মন্ত্রণালয়ের সচিব, পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইএইচআর/এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।