হিযবুত তাহরীরের সক্রিয় সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১১ পিএম, ৩০ আগস্ট ২০২৩

নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের একজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। তার নাম- মো. আজাদুর রহমান চৌধুরী (৫১)।

মঙ্গলবার কোতয়ালী মডেল থানাধীন মেহেন্দিবাগস্থ এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকালে তার কাছ থেকে একটি মোবাইল ও হিযবুত তাহরীরের ৫টি প্রেস বিজ্ঞপ্তি জব্দ করা হয়েছে।

বুধবার (৩০ আগস্ট) এটিইউয়ের মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের (অতিরিক্ত দায়িত্ব) পুলিশ সুপার (অপারেশন্স) মোহাম্মদ ছানোয়ার হোসেন এ তথ্য জানান।

তিনি বলেন, গ্রেফতার আজাদুর রহমান চৌধুরী সোশ্যাল মিডিয়ায় হিযবুত তাহরীরের বিভিন্ন প্রচার-প্রচারণাসহ বর্তমান সরকারকে উৎখাতের মাধ্যমে দেশে তথাকথিত খেলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।

এছাড়া তিনি এই জঙ্গি সংগঠনের জন্য নতুন সদস্য সংগ্রহ ও জনসমর্থন আদায়ের লক্ষ্যে লিফলেট বিতরণের কাজে জড়িত ছিলেন বলে জানায় পুলিশ।

পুলিশ বলছে, আজাদুর রহমান চৌধুরী সিলেট গার্ডেন টাওয়ারে আল-ইনসাফ ইন্টারন্যাশনাল ট্রাভেল এজেন্সিতে ম্যানেজার পদে কর্মরত ছিলেন।

গ্রেফতার আসামির বিরুদ্ধে কোতয়ালী মডেল থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়েছে।

টিটি/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।