সীতাকুণ্ডে দেড় টন পচা চা ধ্বংস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৭:২৭ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২৩

চট্টগ্রামের সীতাকুণ্ডে অভিযান চালিয়ে প্রায় দেড় টন মেয়াদোত্তীর্ণ দুর্গন্ধযুক্ত পচা চা জব্দ ও ধ্বংস করেছে বাংলাদেশ টি বোর্ড। রোববার (১০ সেপ্টেম্বর) দুপুরে সীতাকুণ্ড থানাধীন বানুর বাজার এলাকায় আছিব ব্রাদার্স নামে একটি প্রতিষ্ঠানের গোডাউনে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত।

পচা চায়ের উৎকট দুর্গন্ধের কারণে অভিযান চালাতে বেগ পেতে হয়েছে ভ্রাম্যমাণ আদালতকে। এ সময় গোডাউনটি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেন আদালত। বাংলাদেশ টি বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমীন এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযানে টি বোর্ডের বিপণন কর্মকর্তা আহসান হাবিব, সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বোরহান এবং সীতাকুণ্ড থানার পুলিশ সদস্যরাও উপস্থিত ছিলেন।

jagonews24

অভিযানে অংশ নেওয়া কর্মকর্তারা জানান, আছিব ব্রাদার্সের মালিক আছিবুর রহমানের মালিকানাধীন সৈয়দ টি ওয়্যারহাউজ থেকে বাগানের ভালো চায়ের বস্তা গোডাউনে এনে ভালো চাগুলো সরিয়ে উক্ত বস্তায় নিম্নমানের চা ভরা হয়। এমন অভিযোগের ভিত্তিতে গোডাউনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে টি বোর্ড। আছিবুর রহমানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ভ্রাম্যমাণ আদালতে নেতৃত্ব দেওয়া রুহুল আমীন।

তিনি বলেন, কিছু অসাধু ব্যবসায়ীর মাধ্যমে এসব মেয়াদোত্তীর্ণ পচা চা ভোক্তাদের কাছে পৌঁছে যাচ্ছে। এতে স্বাস্থ্য ঝুঁকি বাড়ছে। চা ব্যবসায় এসব নানা ধরনের অনিয়ম প্রতিরোধে চা বোর্ড ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে। এ ধরনের অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে।

ইকবাল হোসেন/জেএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।