চট্টগ্রামে তিন হাজার কেজি পচা চা ধ্বংস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৯:০৯ এএম, ১৩ সেপ্টেম্বর ২০২৩

চট্টগ্রামের সীতাকুন্ডে তিন হাজার কেজি মেয়াদোত্তীর্ণ দুর্গন্ধযুক্ত পচা চা জব্দ করেছে বাংলাদেশ টি বোর্ড।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরে সীতাকুণ্ডের বানুর বাজার এলাকায় আছিব ব্রাদার্সের গোডাউনে দ্বিতীয় দিনের অভিযান চালায় টি বোর্ডের ভ্রাম্যমাণ আদালত।

জব্দকৃত এসব পচা চা সীতাকুণ্ড পৌরসভার ময়লার ভাগাড়ে স্থানীয় লোকজনের উপস্থিতিতে ধ্বংস করা হয়। এছাড়াও অভিযানকালে ৭০ বস্তা লেবেলবিহীন চা জব্দ করে ভ্রাম্যমাণ আদালত। বস্তার গায়ে চায়ের মেয়াদ, কোন বাগানের চা, কোন নিলামে ক্রয় করা হয়েছে, কিভাবে ক্রয় করা হয়েছে কিছুই উল্লেখ ছিল না।

চট্টগ্রামে তিন হাজার কেজি পচা চা ধ্বংস

বাংলাদেশ টি বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। বাংলাদেশ চা বোর্ডের বিপণন কর্মকর্তা আহসান হাবিব, সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বোরহান এসময় উপস্থিত ছিলেন।

এর আগে রোববার (১০ সেপ্টেম্বর) একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে প্রায় দেড় হাজার কেজি পচা চা ধ্বংস করে টি বোর্ড। এ ব্যাপারে অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন বলেন, আছিব ব্রাদার্সের বিরুদ্ধে ভালো চায়ের বস্তায় নিম্ন মানের চা সংরক্ষণ ও ব্যবসায়ীদের মাধ্যমে ভোক্তা পর্যায়ে ছড়িয়ে দেয়ার অভিযোগ ছিল। এরইমধ্যে দুইদিনে প্রায় সাড়ে ৪ হাজার কেজি পচা চা জব্দ ও ধ্বংস করা হয়েছে। এসব অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে টি বোর্ড আইনানুগ ব্যবস্থা নিবে এবং এ ধরনের অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে বলে জানান তিনি।

এমডিআইএইচ/এসটি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।