তৃতীয় টার্মিনালে অগ্নিনির্বাপক ব্যবস্থায় ‘সেফমেট’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১২:৪৪ পিএম, ০৭ অক্টোবর ২০২৩

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তৃতীয় টার্মিনালের আংশিক অংশের উদ্বোধন হতে যাচ্ছে আগামীকাল শনিবার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই টার্মিনালের উদ্বোধন করবেন।

বিমানবন্দরের তিন তলাবিশিষ্ট তৃতীয় টার্মিনালে যাত্রীদের জন্য থাকছে আধুনিক সব সুবিধা। টার্মিনালের সঙ্গে নির্মাণ করা হবে বহুতল কার পার্কিং ভবন। ভবনের ভেতরে দক্ষিণ পাশে সর্বাধুনিক সুবিধাসম্পন্ন ভিভিআইপি স্পেস রাখা হবে। এর সঙ্গে থাকবে আন্তর্জাতিক মানের অগ্নিনির্বাপক ব্যবস্থা।

jagonews24

আরও পড়ুন: শাহজালালের তৃতীয় টার্মিনালের উদ্বোধন ৭ অক্টোবর

আর বিমানবন্দরের তৃতীয় টার্মিনালে এই অগ্নিনির্বাপক ব্যবস্থার অংশীদার প্রাণ-আরএফএল গ্রুপের ফায়ার সেফটি ব্র্যান্ড সেফমেট। তৃতীয় টার্মিনালকে অগ্নিজনিত দুর্ঘটনা রক্ষা করতে সেফমেট সরবরাহ ও সংযোজন করেছে উন্নত প্রযুক্তির ফায়ার ডিটেকশন সিস্টেম। যা টার্মিনালে আগত যাত্রীদের সর্বোচ্চ নিরাপত্তা প্রদান করবে।

jagonews24

তৃতীয় টার্মিনালের অগ্নিনির্বাপক ব্যবস্থা নিয়ে সেফমেট-এর প্রধান পরিচালন কর্মকর্তা মইনুল ইসলাম বলেন, দেশের এই অগ্রযাত্রার অংশীদার হতে পেরে আমরা গর্বিত। বিমানবন্দরে তৃতীয় টার্মিনালের অগ্নিনির্বাপণ ব্যবস্থার কাজের এই অভিজ্ঞতা আমরা ভবিষ্যতে বড় বড় প্রকল্পে কাজে লাগাতে পারবো এবং দেশের অগ্নিজনিত দুর্ঘটনারোধে আরও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবো।

jagonews24

আরও পড়ুন: তৃতীয় টার্মিনালে বছরে সেবা মিলবে ১ কোটি ২০ লাখ যাত্রীর

এই টার্মিনাল দেশের এভিয়েশন খাতে উন্মোচন করবে নতুন দ্বার। তবে সব সুযোগ-সুবিধা পুরোপুরি উপভোগ করতে হলে যাত্রীদের অপেক্ষা করতে হবে ২০২৪ সালের শেষ নাগাদ। তৃতীয় টার্মিনাল চালু হলে ১ কোটি ২০ লাখ যাত্রীকে সেবা দেবে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

বিএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।