বেতন না পাওয়ায় শ্রম ভবন ঘেরাও শ্রমিকদের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৪ পিএম, ১০ অক্টোবর ২০২৩

গাজীপুরের জয়দেবপুরের স্টাইল ক্রাফট লিমিটেড এবং ইয়াং ওয়ান্স (বিডি) লিমিটেডের কর্মচারীদের বেতন গত মে মাস থেকে আটকা। আর শ্রমিকরা জুলাই মাস থেকে বেতন পান না। প্রায় সাড়ে তিন হাজার শ্রমিক-কর্মচারীর কয়েক কোটি টাকার বেতন আটকে রাখায় আন্দোলন করছেন প্রতিষ্ঠান দুটির শ্রমিক-কর্মচারীরা। ফলে বেতন পরিশোধের দাবিতে শ্রম ভবন ঘেরাও ও অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

মঙ্গলবার (১০ অক্টোবর) সকাল থেকে বিকেল পর্যন্ত রাজধানীর পল্টনে শ্রম ভবনের সামনে অবস্থান নেন শ্রমিকরা।

তারা বলেন, ৫-৬ মাস ধরে আমরা বেতন পাই না। একাধিকবার আশ্বাস দিয়েও বেতন পরিশোধ করছে না মালিকপক্ষ। শ্রম ভবনে এসে বেতন পরিশোধ করার জন্য চুক্তিও হয়। কিন্তু সেই চুক্তি অনুযায়ী আমাদের বেতন পরিশোধ করছে না।

শ্রমিকরা আরও জানান, প্রায় সাড়ে তিন হাজার শ্রমিক-কর্মচারী কাজ করে স্টাইল ক্রাফট এবং ইয়াং ওয়ান্স (বিডি) লিমিটেডে। তাদের সবারই বেতন ১০-৩০ হাজার টাকা। কয়েক কোটি টাকা বেতন আটকে আছে।

কলকাখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের কর্মকর্তারা বলেন, আমরা আন্দোলনরত শ্রমিক-কর্মচারীদের সঙ্গে আলোচনা করবো। মালিকপক্ষের বিরুদ্ধে ইতোমধ্যে মামলা হয়েছে। আলোচনা করে চেষ্টা করছি শ্রমিকরা যেন তাদের বেতনটা পান।

আরএসএম/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।