‘আমার শহর নোংরা, কারণ আমরা সচেতন নই’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫০ পিএম, ১২ অক্টোবর ২০২৩

রাজধানীর উত্তরায় ৪ নম্বর সেক্টরে জলাবদ্ধতা নিরসনে ড্রেন, নালা পরিষ্কার কার্যক্রম শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকাল ১০টায় এ কার্যক্রম শুরু হয়।

আরও পড়ুন>>> ড্রেন-রাস্তায় বর্জ্য ফেললে ২ বছরের জেল

ডিএনসিসির ফেসবুক পেজে এ এলাকার ড্রেন, নালা পরিষ্কার কার্যক্রমের লাইভ ভিডিও দেওয়া হয়। দেখা যায়, উত্তরা ৪ নম্বর সেক্টরের ১৬ নম্বর রোডে একটি যন্ত্রের মাধ্যমে ড্রেন, নালা থেকে ময়লা-আবর্জনা পরিষ্কার করছেন বর্জ্য বিভাগের কর্মীরা। এসব আবর্জনার মধ্যে প্লাস্টিকের বোতল, পলিথিনের পরিমাণই বেশি। এর মধ্যে একটি ম্যানহোলে ঢাকনা উঠিয়ে দুই কর্মী ভেতরে ঢুকেছেন। তারা ভেতর থেকে বস্তায় করে এ বর্জ্য ওপরে তুলছেন।

আরও পড়ুন>>> নিত্য ময়লা-আবর্জনা গায়ে মাখাই যাদের পেশা

ডিএনসিসির এ ফেসবুক পেজে লাইভের ক্যাপশনে লেখা হয়, দেখুন কী ফেলা হচ্ছে, কেন হয় জলাবদ্ধতা। নোংরা আসলে কারা করে? পরিচ্ছন্নতাকর্মী আছে বলেই আমরা ইচ্ছামতো ময়লা ফেলবো? পৃথিবীর কোনো দেশে এমনটা হয়? আমার শহর নোংরা, কারণ আমরা সচেতন নই।

এমএমএ/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।