সমাজকল্যাণে নিয়োগের কার্যক্রম গুরুত্বের সঙ্গে বিবেচনার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৭ পিএম, ১৮ অক্টোবর ২০২৩
ফাইল ছবি

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের কার্যক্রম সুষ্ঠু ও টেকসই বাস্তবায়নের লক্ষ্যে বিভিন্ন সোপানে জনবল নিয়োগের কার্যক্রম অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিবেচনা করে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে সুপারিশ করেছে একাদশ জাতীয় সংসদের সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

বুধবার (১৮ অক্টোবর) জাতীয় সংসদ ভবনে কমিটির ৩০তম বৈঠক এ সুপারিশ করা হয়। এতে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি রাশেদ খান মেনন।এসময় বৈঠকে কমিটি সদস্য ও সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, সাগুফতা ইয়াসমিন, মো. শিবলী সাদিক, আরমা দত্ত ও শবনম জাহান অংশ নেন।

বৈঠকের শুরুতে শেখ রাসেল দিবসে তাকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে তার আত্মার মাগফিরাত কামনা করা হয়। এছাড়া বৈঠকে বিগত ২৮তম ও ২৯তম বৈঠকে গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়ন অগ্রগতি, সমাজকল্যাণ মন্ত্রণালয় কর্তৃক বাস্তবায়নাধীন জন্মগত বধিরতা দূরীকরণ কর্মসূচি (কক্লিয়ার ইমপ্লান্ট প্রোগ্রাম) সম্পর্কে আলোচনা করা হয়।

কমিটি জন্মগত বধিরতা দূরীকরণ কর্মসূচি (কক্লিয়ার ইমপ্লান্ট প্রোগ্রাম) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ অন্যান্য মেডিকেলে স্থাপনে সক্ষমতা যাচাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করে। এছাড়া সমাজকল্যাণ অধিদপ্তরের কার্যক্রম সুষ্ঠু ও টেকসই বাস্তবায়নের লক্ষ্যে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মতিপ্রাপ্ত বিভিন্ন সোপানে ৮২০ টি পদের মধ্যে অর্থ মন্ত্রণালয়ের ৬১৮টি পদ সৃজনে অর্থ মন্ত্রণালয়ের সম্মতিপ্রাপ্তির সর্বশেষ অবস্থা সম্পর্কে আলোচনা করা হয়।

এসময় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইএইচআর/এমএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।