‘এমন রাজনৈতিক কর্মসূচি চললে পথে বসতে হবে ব্যবসায়ীদের’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৯ পিএম, ৩১ অক্টোবর ২০২৩

বিএনপি-জামায়াতের অবরোধের কারণে ঢাকার বিপণিবিতানগুলোতে বেচাকেনা কমে গেছে। ক্রেতা না থাকায় অলস সময় পার করছেন বিক্রেতারা। সামনের দিনে এভাবে রাজনৈতিক কর্মসূচি চলতে থাকলে ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা করছেন ব্যবসায়ীরা।

মঙ্গলবার (৩১ অক্টোবর) থেকে টানা তিনদিনের অবরোধ কর্মসূচি দিয়েছে বিএনপি-জামায়াত। অবরোধের প্রথম দিন ঢাকা দক্ষিণের ট্রেড সেন্টার, ফুলবাড়িয়া মার্কেট, বঙ্গবাজার, এনেক্সকো টাওয়ারে বেচাকেনা কম হয়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

এসব মার্কেট ঘুরে অধিকাংশ ব্যবসায়ী বা দোকানিকে অলস সময় কাটাতে দেখা গেছে। ক্রেতাদের উপস্থিতিও ছিল কম।

‘এমন রাজনৈতিক কর্মসূচি চললে পথে বসতে হবে ব্যবসায়ীদের’

বঙ্গবাজারের ‘ভাই ভাই গার্মেন্টসে’র আবুল কাসেম পাটোয়ারী বলেন, অবরোধের কারণে মানুষ আসতে পারেনি। সকাল থেকে বিক্রি করা সম্ভব হয়নি। এ কারণে দোকান গুটিয়ে নিচ্ছি আজকের মতো।

শাওন গার্মেন্টসের ওলীউল্লাহ সাজু বলেন, সকালে দোকান খোলার পর বিক্রি করা সম্ভব হয়নি। এমন পরিস্থিতি আগামী দিনেও হতে পারে। তাই আজকের মতো দোকান আর খোলা রাখছি না।

‘এমন রাজনৈতিক কর্মসূচি চললে পথে বসতে হবে ব্যবসায়ীদের’

এনেক্সকো টাওয়ারের আরিশা গার্মেন্টসের আব্দুল আলী বলেন, অন্য সময় দুপুর পর্যন্ত প্রায় ১০-১২ হাজার টাকার কেনাকাটা হয়। আজ ২৫০০ টাকার বিক্রি হয়েছে।

ঢাকা ট্রেড সেন্টার দক্ষিণের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জাগো নিউজকে বলেন, করোনার কারণে এমনিতেই দুই বছর বেচাকেনা ছিল না। এখন আবার রাজনৈতিক পরিস্থিতিতে দেশ উত্তাল। মার্কেটে বেচাকেনা নেই। এভাবে চলতে থাকলে ব্যবসায়ীদের পথে বসতে হবে।

এমএমএ/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।