নানা আয়োজনে মেক্সিকো সিটিতে বিজয় দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৭ এএম, ১৭ ডিসেম্বর ২০২৩

মেক্সিকো সিটির বাংলাদেশ দূতাবাস ব্যাপক উৎসাহ, উদ্দীপনার মধ্য দিয়ে নানা আয়োজনে মহান বিজয় দিবসের ৫২তম বার্ষিকী উদযাপন করেছে।

শনিবার (১৬ ডিসেম্বর) জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির আনুষ্ঠানিকতা শুরু হয়। রাষ্ট্রদূত আবিদা ইসলাম পতাকা উত্তোলন করেন। পরে দূতাবাসের কর্মকর্তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়। মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বিশেষ মোনাজাত করা হয়।

রাষ্ট্রদূত আবিদা ইসলাম তার স্বাগত বক্তব্যে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তাছাড়া, তিনি স্বাধীনতা যুদ্ধের শহীদসহ বীর মুক্তিযোদ্ধা এবং দুই লাখ বীরাঙ্গনার প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

jagonews24

রাষ্ট্রদূত আবিদা ইসলাম তার বক্তব্যে বাংলাদেশের চলমান আর্থ-সামাজিক উন্নয়নের কথা তুলে ধরেন এবং উপস্থিত প্রবাসী বাংলাদেশিদের বিশ্বব্যাপী বাংলাদেশের ভাবমূর্তি সমুন্নত রাখার আহ্বান জানান। তিনি মেক্সিকোর সঙ্গে ব্যবসা-বাণিজ্য, সাংস্কৃতিক বিনিময় এবং জনগণের মধ্যে যোগাযোগ জোরদারের লক্ষ্যে দূতাবাসের সাম্প্রতিক উদ্যোগের কথাও তুলে ধরেন।

এই আয়োজনে বাংলাদেশের দেশাত্মবোধক সংগীত, নৃত্য এবং আবৃত্তি পরিবেশন করা হয়। বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, হস্তশিল্প, সঙ্গীত, নৃত্য, এবং আবৃত্তি পরিবেশনের মধ্য দিয়ে দূতাবাসটি এক টুকরো বাংলাদেশে পরিণত হয়।

আইএইচআর/এসএনআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।