দ্রুতই শেষ হবে বকশীবাজার মসজিদের নির্মাণ কাজ: তাপস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৪ পিএম, ০৩ জানুয়ারি ২০২৪

দ্রুতই নির্মাণকাজ শেষ করে বকশীবাজার জামে মসজিদ নামাজ আদায়ের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

বুধবার (৩ জানুয়ারি) দুপুরে বকশীবাজার জামে মসজিদের নির্মাণকাজের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

মেয়র বলেন, মসজিদ কমিটি, ইমাম সাহেব, খতিবসহ উনারা নকশা দেখে দিয়েছেন। নকশা পছন্দ করার পরই আমরা বাকি (মসজিদ নির্মাণ) কাজ শুরু করি। উনাদের মতামতের ভিত্তিতে আমরা এটার আটতলা পর্যন্ত ভিত্তি করেছি। এরকম একটি মসজিদ নির্মাণ করতে দীর্ঘ সময় লেগে যায়। আমরা ঠিকাদার নিয়োগ করেছি।

তিনি আরও বলেন, আজ থেকে শুরু করে ২০২৫ সালের নভেম্বরের মধ্যে পাঁচতলার পুরোটা নির্মাণ করে উন্মুক্ত করে দিতে পারি, সেভাবেই ঠিকাদারকে নির্দেশনা দিয়েছি। প্রাথমিকভাবে আমরা পাঁচতলা পর্যন্ত (নির্মাণ) করছি। কারণ, দ্রুত মসজিদটি নির্মাণ করে মুসল্লিদের জন্য সম্পূর্ণভাবে খুলে দিতে চাই। যদিও নিচতলার কাজ সম্পন্ন করার পরপরই আমরা মুসল্লিদের জন্য খুলে দিতে পারবো, ইনশাআল্লাহ।

ভালো কাজ করতে গিয়ে কেউ যেন অন্যায়ের শিকার না হন সে বিষয়ে সজাগ থাকার আহ্বান জানিয়ে তাপস বলেন, এ মসজিদটি নির্মাণ করতে গিয়ে আমরা বারবার খতিয়ে দেখেছি। যখন চূড়ান্তভাবে নিশ্চিত হই যে, এ জায়গা যিনি ওয়াকফ করেছেন তিনি পুরো জমিতেই মসজিদ চেয়েছেন। সেভাবেই তিনি ওয়াকফ করেছেন, দান করেছেন। কিন্তু পরে সেখান থেকে সরে গিয়ে রাস্তার ওপরে মসজিদ করে রাস্তাটা সংকীর্ণ করা হয়। জনগণের ভোগান্তি সৃষ্টি করা হয়। মসজিদের জায়গা থেকেও বঞ্চিত করা হয় মসজিদ। আমরা কাজ করার আগে পুরোটা খতিয়ে দেখি। নেক নিয়তে চেষ্টা করি যেন কেউ ক্ষতিগ্রস্ত না হন। ভালো কাজ করতে গিয়েও আমাদের হাত দিয়ে যেন কোনো অন্যায় না হয়, সেটা নিশ্চিত করার চেষ্টা করি।

এমএমএ/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।