ভোটার টানতে ‘বিনামূল্যে রিকশা সার্ভিস’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২০ এএম, ০৭ জানুয়ারি ২০২৪

রাজধানীর মোহাম্মদপুর এলাকায় সবকটি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে রোববার সকাল ৮টায়। কেউ পায়ে হেঁটে কেউ বা যানবাহনে চড়ে যাচ্ছেন ভোটকেন্দ্রে। তবে মোহাম্মদপুরের ঢাকা উদ্যান এলাকায় ভোটারদের কেন্দ্রে অটোরিকশা দিয়ে পৌঁছে দেওয়া হচ্ছে।

রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত প্রায় ২৫ জনকে বিনামূল্যে এ সার্ভিস দেওয়া হয়েছে।

jagonews24

জামেলা বেগম নামের একজন ভোটার জাগো নিউজকে জানান, ‘বাসা থেকে বের হয়েই দেখি সবাই রিকশায় উঠতে বলছে। এরপর রিকশায় করে কেন্দ্রে গেলাম। সকাল সকাল ভোট দিয়া আবার রিকশায় করে বাসায় ফিরছি।’

আব্দুল মান্নান নামের ঢাকা উদ্যান এলাকার ভোটার জাগো নিউজকে বলেন, রিকশায় করে ভোট দিতে কেন্দ্রে গেলে কমপক্ষে আসা-যাওয়া ১০০ থেকে ১২০ টাকা খরচ হতো। কেন্দ্র দূরে হওয়ায় অনেকেই টাকা খরচ করে ভোট দিতে যাচ্ছে না। তবে এমন ফ্রি রিকশা সার্ভিস থাকায় ভোটারদের সুবিধা হয়েছে।

jagonews24

এ বিষয়ে জানতে চাইলে আদাবর থানা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মনিরুজ্জামান মনির জানান, ভোটারদেরকে সহজে তাদের ভোটদানের জন্য ফ্রি রিকশা সার্ভিসের ব্যবস্থা করা হয়েছে। এখানে আমাদের ৪০টি রিকশা সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটারদের সেবা দেবে। সঙ্গে রয়েছে দুইটা প্রাইভেটকার। রোগীদের বহন করার জন্য প্রাইভেটকার দুটি প্রস্তুত রাখা হয়েছে।

তিনি বলেন, সকাল ৮টা থেকে এখন পর্যন্ত ২৫-৩০ জন ভোটারকে বিনামূল্যে এই রিকশা সার্ভিস প্রদান করা হয়েছে। ভোটারদের নিয়ে যাওয়ার জন্য যত চেষ্টা, সব চেষ্টা অব্যাহত থাকবে। বাসায় বাসায় গিয়ে অনুরোধ করা হয়েছে। সকাল সকাল যেন সবাই ভোট দিতে যায়।

টিটি/এসএনআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।