রাউজানে ১৫ ফুট লম্বা অজগর উদ্ধার, পরে পাহাড়ে অবমুক্ত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১২:৫৫ এএম, ১৭ জানুয়ারি ২০২৪

চট্টগ্রামের রাউজানে ৪০ কেজি ওজনের ১৫ ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করেছে ‌‘স্নেক রেসকিউ বাংলাদেশ’। মঙ্গলবার (১৬ জানুয়ারি) সকাল ১০টার দিকে রাউজান থানাধীন ৯ নম্বর পাহাড়তলী ইউনিয়নের ঊনসত্তরপাড়া গ্রামের বশির মোহাম্মাদ শাহ পাড়া এলাকা থেকে সাপটি উদ্ধার করা হয়।

খাবারের সন্ধানে সাপটি লোকালয়ে আসে বলে জানায় বন বিভাগ। পরে সাপটি পাহাড়ে অবমুক্ত করা হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, মোহাম্মদ শাহ পাড়ায় একটি বসতঘরের পাশে অজগর সাপটি ঘোরাঘুরি করছিল। এসময় এক নারী সাপটি দেখতে পেয়ে চিৎকার দেয়। পরে স্থানীয়রা এসে সাপটি ধৃত করে। পরে খবর পেয়ে স্নেক রেসকিউ বাংলাদেশের একটি ঘটনাস্থলে গিয়ে সাপটি উদ্ধার করে।

লোকালয়ে খাবারের সন্ধানে আসা একটি বার্মিজ অজগর সাপ ধরা পড়েছে। মঙ্গলবার (১৬ জানুয়ারি) সকাল ১০টার দিকে উপজেলার ৯ নম্বর পাহাড়তলী ইউনিয়নের ঊনসত্তরপাড়া গ্রামের বশির মোহাম্মাদ শাহ পাড়া এলাকা থেকে সাপটি আটক ধরা হয়।

রাউজান ঢালা বিট কর্মকর্তা পল্লব কুমার সাহা বলেন, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে স্নেক রেসকিউ বাংলাদেশ টিমের সদস্যরা একটি অজগর সাপ উদ্ধার করে। আমাদের বন কর্মকর্তাদের সহায়তায় পাহাড়ে অবমুক্ত করে। এটি একটি বার্মিজ অজগর। সাপটির আনুমানিক ওজন ৪০ কেজি এবং প্রায় ১৫ ফুট লম্বা বলে জানান তিনি।

এমডিআইএইচ/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।