উন্মুক্ত স্থানে বর্জ্য পোড়ানোয় ঠিকাদারকে লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৮ পিএম, ১৮ জানুয়ারি ২০২৪

উন্মুক্ত স্থানে বর্জ্য পোড়ানোর অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ঠিকাদারি প্রতিষ্ঠান পিএফ করপোরেশনকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের অফিস কক্ষ থেকে ওসমানী উদ্যানে অবৈধভাবে বর্জ্য পোড়ানোর ধোঁয়া দেখতে পেয়ে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের হোসেন চৌধুরী তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হন। ঘটনাস্থল থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কর্তৃপক্ষকে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে বলেন তিনি।

তাৎক্ষণিক ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসে ঘটনা সরেজমিন দেখে উন্মুক্তভাবে বর্জ্য পুড়িয়ে পরিবেশ দূষণের দায়ে ঠিকাদারি প্রতিষ্ঠান পিএফ করপোরেশনকে ১ লাখ টাকা জরিমানা করেন।

এসময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব ফারহিনা আহমেদ গণমাধ্যমকে বলেন, বায়ুদূষণ কমাতে সারাদেশে এ ধরণের কার্যক্রম চলমান থাকবে।

এসময় অন্যান্যের মধ্যে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুল্লাহ হারুনসহ মন্ত্রণালয় ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরএএস/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।