আমদানি করা গাড়ি ঢাকায় প্রবেশে হয়রানি বন্ধের আশ্বাস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০১ পিএম, ১৮ জানুয়ারি ২০২৪

মোংলা ও চট্টগ্রাম বন্দর থেকে আমদানি করা গাড়ি ঢাকায় প্রবেশে হয়রানি বন্ধে ও নিরাপত্তা জোরদারের অনুরোধ জানিয়েছেন বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যালস ইম্পোর্টার্স অ্যান্ড ডিলার্স অ্যাসোসিয়েশনের (বারবিডা) নেতারা।

বুধবার (১৭ জানুয়ারি) সকালে বারভিডার সম্মেলনকক্ষে মতিঝিল ট্রাফিক বিভাগের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ মইনুল হাসানের সঙ্গে এক আলোচনাসভায় এ অনুরোধ জানানো হয়। এসময় বারভিডা নেতাদের আশ্বস্ত করে অতিরিক্ত ডিআইজি বলেন, অযৌক্তিকভাবে কেউ কোনো হয়রানির শিকার হবেন না।

আলোচনায় মোংলা ও চট্টগ্রাম বন্দর থেকে আমদানি করা গাড়ি ঢাকাসহ বিভিন্ন জেলার প্রবেশ পথে অযৌক্তিকভাবে যাতে কোনো মামলার শিকার না হয় এবং বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) গ্যারেজ টোকেন যৌক্তিকতার সঙ্গে দেখা হয় সেই অনুরোধ করেন বারভিডার নেতারা।

বারভিডার নেতারা বলেন, আমদানি করা গাড়ি স্থান পরিবর্তনের জন্য বিআরটিএ গ্যারেজ নম্বর ব্যবহারের প্রথা চালু কিংবা বৈধতা রয়েছে। এছাড়া মোংলা ও চট্টগ্রাম থেকে ঢাকসহ বিভিন্ন জেলায় যাওয়ার পথে গাড়িগুলো ‘চৌর্যবৃত্তি’ রোধ আরও নিরাপত্তা জোরদারসহ বেশকিছু বিষয়ে আলোচনা হয়েছে। সভায় অতিরিক্ত ডিআইজি বারভিডার প্রস্তাবগুলো ইতিবাচকভাবে গ্রহণ করেন এবং অযৌক্তিকভাবে কেউ কোনো হয়রানির শিকার হবেন না বলে আশ্বস্ত করেন।

মোহাম্মদ মইনুল হাসান বলেন, প্রত্যেক শোরুমের সামনে যাতে আগত ক্রেতা-বিক্রেতা কোনো গাড়ি সড়কে অবৈধ পার্কিং না করে, সেজন্য অনুরোধ জানান। একই সঙ্গে প্রত্যেক ব্যবসায়ীকে স্ব-স্ব প্রতিষ্ঠানে পর্যাপ্ত সিসি ক্যামেরার ব্যবস্থার জন্য অনুরোধ জানান।

বারভিডার সভাপতি মো. হাবিব উল্লাহ ডনের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন বারভিডা সাধারণ সম্পাদক মোহাম্মদ শহীদুল ইসলাম এবং বারভিডা বিআরটিএ বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান রিয়াজ রহমান। এছাড়া সংগঠনের সদস্যসহ ও ট্রাফিক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

টিটি/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।