ঐতিহ্য রক্ষায় কাজ করে যাচ্ছে ঢাকা দক্ষিণ: তাপস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৮ পিএম, ২৪ জানুয়ারি ২০২৪

ঐতিহ্য রক্ষায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন ডিএসসিসির মেয়র শেখ ফজলে নূর তাপস।

বুধবার (২৪ জানুয়ারি) দোয়েল চত্বর সংলগ্ন ঢাকা ফটক উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তাপস।

ঢাকা ফটক উদ্বোধনের পর ডিএসসিসি মেয়র বলেছেন, ঢাকা ফটক সংস্কারের পর খুলে দিয়ে আমি এতটাই আনন্দিত যে, আমার প্রথম সন্তান হওয়ার পর যেমন আনন্দিত হয়েছিলাম আজ তেমনই আনন্দ হচ্ছে। এর আগে দীর্ঘদিন অবহেলিত ছিল দোয়েল চত্বর এলাকার ঐতিহাসিক স্থাপনা ঢাকা গেট বা ঢাকা ফটক। পাশাপাশি সচেতন নগরবাসীর দীর্ঘ দিনের দাবি ছিল সংস্কার করে এর ঐতিহ্য রক্ষা। এরই পরিপ্রেক্ষিতে ডিএসসিসি গেটটির সংস্কার কাজ শেষে সবার জন্য খুলে দিয়েছে।

শেখ ফজলে নূর তাপস বলেন, উন্নত দেশের পথে আজ বাংলাদেশ। আর এটার ঐতিহ্য রক্ষা করা আমাদের মূল লক্ষ্য। সেই লক্ষ্যে বীরদর্পে এগিয়ে চলেছি। যেসব ঐতিহ্য আমাদের নজরের বাইরে চলে যাচ্ছিল সেসব ঐতিহ্য রক্ষায় কাজ করে যাচ্ছি। ঢাকা ফটক সংস্কার করে সবার জন্য উন্মুক্ত করে দিয়ে ঐতিহ্যকে ফিরিয়ে এনেছি। এখানে ৪০০ বছরের পুরোনো কামান স্থাপন করেছি। এটাই হলো ঐতিহ্য রক্ষা, এটাই আমাদের উন্মুক্ত জাদুঘর।

উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা-৮ আসনের সংসদ সদস্য আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিশিষ্ট ইতিহাসবিদ অধ্যাপক ড. মুনতাসীর মামুন, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এমএমএ/এমএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।