আগারগাঁও পাসপোর্ট অফিস

দালালদের সঙ্গে যোগসাজশ, ৩ আনসার প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫১ পিএম, ২৫ জানুয়ারি ২০২৪
ফাইল ছবি

দালালদের দৌরাত্ম্য ও গ্রাহক হয়রানির অভিযোগে রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিসে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকালে দুদকের এনফোর্সমেন্ট টিম এ অভিযান চালায়।

এসময় এনফোর্সমেন্ট টিম ছদ্মবেশে গ্রাহক সেজে সেবা নিতে গেলে দালালদের দৌরাত্ম্য দেখতে পায়। একই সঙ্গে দালালদের সঙ্গে আনসার সদস্যদের যোগসাজশ পায়। এসময় টিম এক দালালকে হাতেনাতে ধরে পরিচালকের কাছে নিয়ে যায়।

পাসপোর্ট অফিসের পরিচালক জানান, প্রতিমাসে তাদের এখানে র‌্যাবের অভিযান চালানো হয়। তিনি ওই দালালের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার কথা বলেন। এছাড়া দালালদের যোগসাজশের অপরাধে তিন আনসার সদস্যকে তাৎক্ষনিকভাবে প্রত্যাহার করা হয়। তারা হলেন শামীম, আজিজুর রহমান, নূর আলম।

সবশেষ অভিযোগের বিষয়ে বিস্তারিত রেকর্ডপত্র সরবরাহ করা হয়। এনফোর্সমেন্ট টিম দ্রুত কমিশন বরাবর এ বিষয়ে বিস্তারিত রিপোর্ট দেবে।

একই সঙ্গে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (চসিক) কর্মকর্তাদের বিরুদ্ধে অন্যের জমি দখল ও অনুমোদিত নকশার ব্যত্যয় ঘটিয়ে বহুতল ভবন নির্মাণের অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদক চট্টগ্রামে পৃথক অভিযান চালিয়েছে।

চট্টগ্রাম-১ সজেকা থেকে দুদক এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করে। টিম পরিদর্শনে ৯ তলা ভবনের অনুমোদন থাকলেও ভবন মালিক ১২ তলা নির্মাণ করেন। এছাড়া নকশাবহির্ভূত ভবন নির্মাণের প্রমাণ পায় টিম। এ বিষয়ে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ থেকে অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করা হয়।

এসএম/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।