৭ বছর পর অতিরিক্ত ডিআইজি সাখাওয়াতের বরখাস্তের আদেশ প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৯ এএম, ২৬ জানুয়ারি ২০২৪
সাবেক অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ সাখাওয়াত হোসেন

স্ত্রীর দায়ের করা নারী নির্যাতন মামলায় চট্টগ্রাম রেঞ্জের সাবেক অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ সাখাওয়াত হোসেনের সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহার করেছে সরকার।

প্রায় ৭ বছর পর বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের শৃঙ্খলা-১ শাখা থেকে এ প্রত্যাহার আদেশ জারি করা হয়। আদেশে সই করেন সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান।

আদেশে বলা হয়, মোহাম্মদ সাখাওয়াত হোসাইন (বিপি-৭১৯৫০২৯২২১), সাবেক অতিরিক্ত ডিআইজি, চট্টগাম রেঞ্জ, চট্টগ্রাম ও বর্তমানে সাময়িক বরখাস্ত এবং পুলিশ অধিদপ্তর, ঢাকায় সংযুক্ত-এর এ বিভাগের ২০১৭ সালের ১৯ এপ্রিল প্রজ্ঞাপনমূলে জারিকৃত চাকরি থেকে সাময়িক বরখাস্ত করার আদেশটি বাংলাদেশ সার্ভিস রুলস পার্ট-১ এর বিধি-৭৩ মোতাবেক প্রত্যাহার করা হলো।

আদেশে আরও বলা হয়, তার সাময়িক বরখাস্তকাল কর্তব্যকাল হিসেবে গণ্য হবে। জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এর আগে ২০১৭ সালের ১৯ এপ্রিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপনে বলা হয়েছিল, নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১১(গ) ধারা অনুযায়ী দায়ের করা পিটিশন মামলায় (০৪/২০১৭) সাখাওয়াত হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইস্যু হওয়ার পর ১৩ ফেব্রুয়ারি আদালতে হাজির হয়ে তিনি জামিন লাভ করেন।

২০১৭ সালের প্রজ্ঞাপনে বলা হয়, নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১১(গ) ধারা অনুযায়ী দায়ের করা পিটিশন মামলায় (০৪/২০১৭) সাখাওয়াত হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইস্যু হওয়ার পর গত ১৩ ফেব্রুয়ারি আদালতে হাজির হয়ে তিনি জামিন লাভ করেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী, জামিনপ্রাপ্ত কর্মকর্তা কারাগারে আটক বলে গণ্য হবেন বিধায় তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা সমীচীন। তাই জনপ্রশাসন মন্ত্রণালয়ের অফিস মেমোরেন্ডাম অনুযায়ী পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ সাখাওয়াত হোসেনকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। বরখাস্তকালীন সময়ে তিনি পুলিশ অধিদফতরে সংযুক্ত থাকবেন।

টিটি/জেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।