গাড়ি নির্মাণে বাংলাদেশকে সহযোগিতার আশ্বাস কোরিয়ার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৮ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০২৪

বাংলাদেশে নিজস্ব ব্র্যান্ডের গাড়ি তৈরিতে সহযোগিতার আশ্বাস দিয়েছেন কোরিয়ার রাষ্ট্রদূত পার্ক ইয়ং সিক।

বৃহস্পতিবার রাজধানীর মতিঝিলে শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের সঙ্গে সাক্ষাতকালে বাংলাদেশে নিযুক্ত এ রাষ্ট্রদূত আশ্বাস দেন।

এসময় শিল্প মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব জাকিয়া সুলতানা এবং বাংলাদেশ নিযুক্ত দক্ষিণ কোরিয়ার সাবেক রাষ্ট্রদূত উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়ার মধ্যে দ্বিপক্ষীয় ব্যবসা-বাণিজ্য উত্তরোত্তর বৃদ্ধি পাবে বলে আশা প্রকাশ করেন মন্ত্রী।

jagonews24

তিনি বলেন, আমরা শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রিজের মাধ্যমে নিজস্ব ব্র্যান্ডের গাড়ি নির্মাণের উদ্যোগ নিয়েছি। এ বিষয়ে দক্ষিণ কোরিয়ার সহযোগিতা পেলে গাড়ি নির্মাণ কার্যক্রম ত্বরান্বিত হবে। আমরা অটোমোবাইল শিল্প উন্নয়ন পলিসি-২০২১ এ ১৫০০-১৬০০ সিসি গাড়ি তৈরির বিষয়টি অন্তর্ভুক্ত করেছি।

শিল্পমন্ত্রী বলেন, আমি গাজীপুরের কালিয়াকৈর হাইটেক পার্কে হুন্দাই কারখানা এবং নরসিংদীতে স্যামসাং কারখানা পরিদর্শন করেছি। দক্ষিণ কোরিয়ার অন্যান্য শিল্পপ্রতিষ্ঠানও বাংলাদেশে বিনিয়োগে এগিয়ে আসতে পারে।

দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত বাংলাদেশে তাদের কর্মীদের জন্য ভিসাপ্রাপ্তি সহজীকরণ এবং কর, শুল্ক ইত্যাদি সংক্রান্ত সমস্যাসমূহ সমাধানে শিল্পমন্ত্রীর সহযোগিতা কামনা করেন। শিল্পমন্ত্রী এ সব বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করবেন বলে রাষ্ট্রদূতকে অবহিত করেন।

এনএইচ/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।