বিজিবি সদস্যের মৃত্যুতে বিএসএফের দুঃখ প্রকাশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৩ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০২৪

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য সিপাহী মোহাম্মদ রইসুদ্দিন নিহতের ঘটনায় আনুষ্ঠানিকভাবে দুঃখ প্রকাশ করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে বিজিবি-বিএসএফ একসঙ্গে কাজ করবে বলে আশা প্রকাশ করেছে।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে সাপ্তাহিক মিডিয়া ব্রিফিংয়ে এ কথা জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের জনকূটনীতি শাখার মহাপরিচালক সেহেলী সাবরীন।

তিনি বলেন, ২৪ জানুয়ারি সিপাহী মোহাম্মদ রইসুদ্দিনের মৃত্যুতে বিএসএফ আনুষ্ঠানিকভাবে দুঃখ প্রকাশ করে।

এসময় সাংবাদিকরা প্রশ্ন করেন- বিএসএফ জানিয়েছে, তারা জানতো যে পাচারকারীদের সঙ্গে বিজিবির সদস্য ছিলেন। এ সম্পর্কে দিল্লির কাছে কিছু জানতে চেয়েছে কি না পররাষ্ট্র মন্ত্রণালয়?

উত্তরে সেহেলী সাবরীন বলেন, এ ব্যাপারে আমি যেটা বললাম, বিএসএফ আনুষ্ঠানিকভাবে দুঃখ প্রকাশ করেছে এবং ভবিষ্যতে একসঙ্গে কাজ করবে।

বাংলাদেশ-ভারতের জনগণের সঙ্গে সম্পর্ক বাড়াতে চাইলেও সীমান্ত হত্যা নিয়ে একটি নেতিবাচক প্রভাব আছে। এ জায়গা থেকে পররাষ্ট্র মন্ত্রণালয় কোনো উদ্যোগ নেবে কি না- এমন প্রশ্নে তিনি বলেন, যেসব দেশের সঙ্গে সীমান্ত আছে, যে কোনো দ্বিপাক্ষিক আলোচনায়ই কিন্তু সীমান্তের সমস্যা ও ভিসা নিয়ে আলোচনা করি। এবারও পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফরে সীমান্ত ও ভিসা নিয়ে আলোচনা হবে।

আইএইচআর/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।