শামছুল হকের মৃত্যুতে মেয়র তাপসের শোক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২১ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০২৪
ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া ও শেখ ফজলে নূর তাপস

চাঁদপুর-৪ আসনের (ফরিদগঞ্জ উপজেলা) সাবেক সংসদ সদস্য ও অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক প্রধান প্রকৌশলী ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) এক শোকবার্তায় শেখ তাপস বলেন, ‘ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী হিসেবে দায়িত্ব পালনকালে উন্নয়ন কার্যক্রমকে ত্বরান্বিত করেছেন। তিনি সবসময়ই করপোরেশনকে একটি জনবান্ধব সংস্থা হিসেবে গড়ে তুলতে সচেষ্ট ছিলেন। তিনি চাঁদপুর-৪ আসন থেকেও সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। তার মৃত্যুতে ব্যক্তিগতভাবে আমি এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন পরিবার শোকাহত।’

শোকবার্তায় শেখ তাপস প্রয়াত ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

প্রয়াত ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া ১৯৯৭-২০০০ সাল পর্যন্ত অবিভক্ত সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ১০ম জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৪ আসন হতে সংসদ সদস্য নির্বাচিত হন।

মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ফুসফুসে সংক্রমণজনিত কারণে তিনি শুক্রবার সকাল ৬টা ৪২ মিনিটে হাসপাতালে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। প্রয়াত ড. শামছুল হকের বড় বোন খোদেজা বেগমের ৩য় সন্তান আনিছুর রহমান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের যান্ত্রিক সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী হিসেবে কর্মরত আছেন।

এমএমএ/এসআইটি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।