চাকরি স্থায়ীকরণের দাবিতে রুয়েট উপাচার্যের দপ্তর ঘেরাও

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:৪৪ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০২৪

চাকরি স্থায়ীকরণের দাবিতে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) উপাচার্যের দপ্তর ঘেরাও করেছেন কর্মকর্তা-কর্মচারীরা।

বুধবার (৭ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে এসে উপাচার্যের দপ্তরের সামনে অবস্থান নেন তারা। পরে সন্ধ্যার দিকে উপাচার্য দপ্তর ত্যাগ করেন তারা।

তবে বিষয়টি নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে অস্বীকৃতি জানান রুয়েটের উপাচার্য অধ্যাপক জাহাঙ্গীর আলম।

কর্মকর্তা-কর্মচারীরা জানান, ২০২১ সালের ১ জুন রুয়েটে ১৩৭ জন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী যোগদান করেন। সেখানে শিক্ষকদের চাকরি নিয়মিত হলেও এখন পর্যন্ত কর্মকর্তা ও কর্মচারীদের চাকরি স্থায়ী হয়নি। এজন্য উপাচার্য দপ্তর ঘেরাও করেছেন তারা।

নাম প্রকাশ না করার শর্তে একজন সেকশন অফিসার বলেন, ‘আমরা বিশ্ববিদ্যালয়ের নীতিমালা অনুযায়ী নিয়োগ বিজ্ঞপ্তি অনুসরণ করে লিখিত ও মৌখিক পরীক্ষা দিয়ে চাকরি পেয়েছি। বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী চাকরির দুই বছরের মধ্যে নিয়মিতকরণ করতে হয়। এটা আমাদের অধিকার। অথচ দুই বছর ৮ মাস পেরিয়ে গেলেও এখন পর্যন্ত আমাদের চাকরি নিয়মিত হয়নি।’

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আরিফ আহমেদ চৌধুরী বলেন, ঘেরাওয়ের কোনো ঘটনা ঘটেনি। তারা তাদের দাবি নিয়ে এসেছিলেন।

মনির হোসেন মাহিন/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।