ডায়মন্ড ওয়ার্ল্ড থেকে গয়না চুরির ঘটনায় অভিযুক্ত গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৯:৩৩ পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০২৪

চট্টগ্রাম মহানগরীর ডায়মন্ড ওয়ার্ল্ড থেকে মেজর পরিচয়ে স্বর্ণালঙ্কার চুরির ঘটনায় অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। মো. শাহ পরান সুমন (৪১) নামের কথিত মেজরকে সিলেট থেকে গ্রেফতার করা হয়।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেয়ামত উল্লাহ এ তথ্য জানান।

এর আগে গতকাল বৃহস্পতিবার সিলেট মহানগরীর কোতোয়ালি থানার রায়নগর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে খুলশী থানা পুলিশ তাকে গ্রেফতার করে। এরপর চুরি হওয়া স্বর্ণালঙ্কার গলানো অবস্থায় সিলেট বন্দরবাজার এলাকা থেকে উদ্ধার করা হয়।

গ্রেফতার শাহ পরান সিলেট মহানগরীর কোতোয়ালি থানার শেখ ঘাটের নবাব রোডের মো. শাহজাহানের ছেলে। শুক্রবার সকালে তাকে চট্টগ্রাম মহানগর হাকিম আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ওসি নেয়ামত উল্লাহ।

তিনি বলেন, গত ১০ জানুয়ারি সন্ধ্যায় নগরীর জিইসি মোড়ের ইউনেসকো সিটি সেন্টারের ডায়মন্ড ওয়ার্ল্ড শোরুমে মেজর আসিফ পরিচয় দিয়ে বিভিন্ন স্বর্ণালঙ্কার দেখার সময় কৌশলে প্রায় ৩ ভরি ওজনের সোনার চুড়ি চুরি করে নিয়ে যান। এ ঘটনায় খুলশী থানায় মামলা করে ডায়মন্ড ওয়ার্ল্ড। মামলার পর সিসিটিভি ফুটেজ এবং তথ্য প্রযুক্তির সহায়তায় আসামিকে শনাক্ত করা হয়।

বৃহস্পতিবার গোপন সংবাদের ভিত্তিতে সিলেট মহানগরীর কোতোয়ালি থানা এলাকায় অভিযান চালিয়ে কথিত মেজর শাহ পরান সুমনকে গ্রেফতার করা হয়। পরে তার স্বীকারোক্তি মোতাবেক সিলেট কোতোয়ালি থানার বন্দরবাজার এলাজার শাহানাজ জুয়েলার্স থেকে গলানো অবস্থায় ৩২ গ্রাম সোনা উদ্ধার করে পুলিশ।

ওসি নেয়ামত উল্লাহ আরও বলেন, গ্রেফতার সুমন পেশাদার অপরাধী এবং মাদকাসক্ত। তার বিরুদ্ধে সিলেট মহানগর পুলিশের বিভিন্ন থানায় মামলা রয়েছে। মাদকের টাকার জোগান দিতে তিনি দীর্ঘদিন ধরে সারাদেশে বিভিন্ন সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তার পরিচয়ে চুরি করে আসছিলেন।

ইকবাল হোসেন/কেএসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।