চট্টগ্রামে অস্ত্রসহ ৬ জন গ্রেফতার, ৫১ ভরি সোনা জব্দ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৩:৩৮ পিএম, ১০ ফেব্রুয়ারি ২০২৪

চট্টগ্রাম মহানগরীর সদরঘাট থানা এলাকা থেকে অস্ত্রসহ ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার বিকেলে পশ্চিম মাদারবাড়ি ওয়্যারলেস মার্কেট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি পাইপ গান, ৪টি ধারালো ছোরা, ২টি তালা কাটার যন্ত্র এবং একটি রেঞ্জ উদ্ধার করে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- মেহেদী হাসান (২৬), মো. শরীফ (২০), মেহেদী হাসান রুবেল (২৩), মো. সাইদুল ইসলাম রিগ্যান (২২), মো. হান্নান হোসেন (২৩) এবং মো. রিয়াদ হোসেন (১৯)।

সদরঘাট থানার এসআই অর্নব বড়ুয়া জানান, সদরঘাট থানার একটি চুরির মামলায় গ্রেফতার এক আসামি আদালতে স্বীকারোক্তি জবানবন্দি দেন। জবানবন্দিতে মো. আরিফ হোসেন মেহেদী ওরফে মেহেদী হাসানের নাম উঠে আসে। তখন আরিফ হোসেন মেহেদীকে গ্রেফতার করতে গিয়ে অভিযানে ৬ জন আসামিকে আগ্নেয়াস্ত্র, ধারালো ছোরা, তালা কাটার যন্ত্রসহ আটক করা হয়। মূলত ওই সময় তারা ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলেন। গ্রেফতারের পর আরিফ হোসেন মেহেদী জানান, তার কাছে চোরাই স্বর্ণালঙ্কার লুকায়িত রয়েছে। তাৎক্ষণিক তাকে নিয়ে অভিযান চালিয়ে ডবলমুরিং থানার বারেক বিল্ডিং এলাকায় মাটির নিচে লুকানো অবস্থায় ৫১ ভরি ১২ আনা স্বর্ণ উদ্ধার করা হয়। এসব স্বর্ণালঙ্কার তারা মেহেদীবাগের আমিরবাগ আবাসিকের এক বাসা থেকে চুরি করা বলে আসামি জিজ্ঞাসাবাদে জানিয়েছে।

সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. ফেরদৌস জাহান জাগো নিউজকে বলেন, ডাকাতির প্রস্তুতিকালে গ্রেফতার আসামিদের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি এবং অস্ত্র আইনে পৃথক দুটি মামলা হয়েছে। তাদের শনিবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

ইকবাল হোসেন/এমএইচআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।