রাজধানীতে প্রাণিসম্পদ খাতের সমস্যা ও সম্ভাবনা বিষয়ক কর্মশালা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৯ এএম, ১২ ফেব্রুয়ারি ২০২৪

 

রাজধানীতে প্রাণিসম্পদ খাতের সমস্যা ও সম্ভাবনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১১ ফেব্রুয়ারি) রাজধানীর সিরডাপ মিলনায়তনে পরিপ্রেক্ষিত, প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প, প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং ওয়ার্ল্ড ব্যাংকের যৌথ উদ্যোগে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে নির্বাচিত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া ফেলোশিপ প্রাপ্ত ২৫ জন সাংবাদিক উপস্থিত ছিলেন।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান। এছাড়া প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মো. এমদাদুল হক তালুকদারের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) প্রকল্প পরিচালক আব্দুর রহিম ও পরিপ্রেক্ষিতের নির্বাহী পরিচালক সৈয়দ বোরহান কবীর।

এছাড়া গ্লোবাল টেলিভিশনের এডিটর সৈয়দ ইশতিয়াক রেজা, ডিবিসি নিউজের এডিটর প্রণব সাহা, দৈনিক কালবেলা সম্পাদক ও প্রকাশক সন্তোষ শর্মা, টিভি টুডে’র এডিটর ইন চিফ মনজুরুল আহসান বুলবুল, এলডিডিপি প্রকল্পের চিফ টেকনিক্যাল কো-অর্ডিনেটর গোলাম রব্বানীসহ অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কর্মশালায় এলডিডিপি প্রকল্প ও দেশের প্রাণিসম্পদ খাত তুলে ধরার পাশাপাশী প্রাণিসম্পদ খাতের সমস্যা ও সম্ভাবনা নিয়ে গণমাধ্যমের ভূমিকা তুলে ধরা হয়। এলডিডিপি প্রকল্প এবং গণমাধ্যমের জন্য গুরুত্বপূর্ণ বিষয়গুলোও তুলে ধরা হয়। এসময় দেশের প্রাণিসম্পদ খাতের উন্নয়নে প্রাণিসম্পদ কর্মকর্তাদের সঙ্গে গণমাধ্যম কর্মীদের মেলবন্ধন চান বক্তারা।

এনএইচ/এমএএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।