ভালুকা-শ্রীপুর ১৩২ কেভি সঞ্চালন লাইন চালু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৪ এএম, ১৪ ফেব্রুয়ারি ২০২৪
ফাইল ছবি

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি)-এর তত্ত্বাবধানে নবনির্মিত ময়মনসিংহে ভালুকা-শ্রীপুর ১৩২ কেভি সঞ্চালন লাইন চালু করা হয়েছে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিকেল ৩টা ২৬ মিনিটে ভালুকা ১৩২/৩৩ কেভি গ্রিড উপকেন্দ্র প্রান্ত থেকে ১ লাখ ৩২ হাজার ভোল্টেজ (১৩২ কেভি) দিয়ে লাইনটি চার্জ করা হয়। এদিন রাতেই বিদ্যুৎ,জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় থেকে এ তথ্য জাননো হয়।

মন্ত্রণালয় জানায়, প্রায় ৩২.৫ কিলোমিটার দীর্ঘ এ লাইনটি চালুর ফলে শ্রীপুরে নির্মিত ১৫০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রে উৎপাদিত বিদ্যুৎ জাতীয় গ্রিডে উত্তোলন ও সঞ্চালন করা সম্ভব হবে। বিদ্যুৎ কেন্দ্রটি শিগগির চালু করা হবে। নবনির্মিত সঞ্চালন লাইনটি বৃহত্তর ময়মনসিংহ জোনে বিদ্যুৎ সরবরাহের জন্য গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। এতে ময়মনসিংহ অঞ্চলে হাইভোল্টেজ বিদ্যুতের সরবরাহ বাড়বে এবং ঘাটতি কমবে।

লাইনটি চালুর সময় পিজিসিবি’র প্রধান প্রকৌশলী (সঞ্চালন-১) মোহাম্মদ ফয়জুল কবির, প্রকল্প পরিচালক সৈয়দ এবাদুল্লাহ হায়দার আলীসহ প্রকল্পের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এনএস/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।