‘প্রবাসীরা দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন’

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি
প্রকাশিত: ০৫:৫৬ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০২৪

বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী মোহাম্মদ ফারুক খান বলেন, শ্রমিকদের মরদেহ পরিবহনে প্রবাসী মন্ত্রণালয় ও বিমান সমন্বিতভাবে কাজ করলে প্রবাসীদের বেশি সুবিধা দেওয়া সম্ভব। প্রবাসীরা দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন, তাদের উন্নত সেবা করা আমাদের লক্ষ্য।

বিমানের ভাড়া কমানো, উন্নত সেবা ও পরবাসে মৃত্যুবরণকারী শ্রমিকদের মরদেহ বিনামূল্যে পরিবহনসহ নানান প্রস্তাব নিয়ে সেন্টার ফর এনআরবির একটি প্রতিনিধিদল গতকাল বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী মোহাম্মদ ফারুক খানের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেছেন।

বেশি ফ্লাইট পরিচালনার বিষয়ে মন্ত্রী বলেন, এই মুহূর্তে তা সম্ভব না হলেও দ্রুত আমরা এ বিষয়ে উদ্যোগ নেব। আরও বিমান সংগ্রহের চেষ্টা চলছে এ ব্যাপারে বিমান নির্মাণ সংস্থাগুলোর সঙ্গে আলাপ আলোচনা চলছে, আমেরিকার রাষ্ট্রদূত আমার অফিসে এসে এ ব্যাপারে তাদের প্রতিষ্ঠানের আগ্রহের কথা জানিয়েছেন।

নিউইয়র্কে ফ্লাইট চালুর বিষয়ে মন্ত্রী বলেন, আমরা এ ব্যাপারে চেষ্টা করছি, আমাদের সক্ষমতাও আছে তবে এ বিষয়ে আমেরিকার সিদ্ধান্ত দরকার। আমাদের প্রবাসী আমেরিকানরা সেখানকার কর্তৃপক্ষের সঙ্গে এ ব্যাপারে কাজ পারেন।

চেয়ারপার্সন এম এস সেকিল চৌধুরীর নেতৃত্বে প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাহাবুব আনাম, এবিএম মোস্তাক হোসেন, আওরঙ্গজেব চৌধুরী, মাশিউজ্জামান সেরনিয়াবাত ও শেখ মাসুমুল হাসান।

এমআরএম/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।