চট্টগ্রামের বাঁশখালীতে বিএনপি নেতার পিএস গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:১৬ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০২৪

চট্টগ্রামের বাঁশখালীতে কয়লা বিদ্যুৎ কেন্দ্র বিরোধী আন্দোলনে নেতৃত্ব দিয়ে আলোচনায় আসা বিএনপি নেতা লেয়াকত আলীর ব্যক্তিগত সহকারি আলমগীর মাহফুজকে (৩৮) গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) রাতে বাঁশখালী উপজেলার গণ্ডামারা ইউনিয়নের পূর্ব বড়ঘোনা হাব্বানিয়া বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার আলমগীর মাহফুজ বাঁশখালীর গণ্ডামারা ইউনিয়নের পূর্ব বড় ঘোনার বাসিন্দা।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তোফায়েল আহমেদ বলেন, ‘গ্রেফতার আলমগীর মাহফুজের বিরুদ্ধে গণ্ডামারার শ্রমিক হত্যা মামলা, গাড়ি ভাঙচুর, রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড ও নাশকতাসহ বেশ কয়েকটি মামলা আছে। লেয়াকত আলীর সব বৈধ-অবৈধ ব্যবসার হিসাব-নিকাশ রাখতেন আলমগীর মাহফুজ।’

এর আগে ৭ ফেব্রুয়ারি ঢাকার নয়াপল্টন এলাকার একটি আবাসিক হোটেল থেকে বিএনপি নেতা লেয়াকত আলীকে গ্রেফতার করে পুলিশ। পরদিন গণ্ডামারা ইউনিয়নে লেয়াকত আলীর বাড়িতে অভিযান চালিয়ে বিপুল অস্ত্র উদ্ধারের দাবি করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

তবে লেয়াকত আলীর পরিবারের পক্ষ থেকে পুরো ঘটনাটি পুলিশের সাজানো বলে দাবি করা হয়।

২০২৩ সালের ৮ ফেব্রুয়ারি এস এস পাওয়ার প্ল্যান্টে ড্রেজিংয়ের জন্য নিয়োজিত ঠিকাদারের লোকজনের সঙ্গে সংঘর্ষে জড়ায় লেয়াকত আলীর অনুসারীরা। এ ঘটনায় লেয়াকতসহ তার অনুসারীদের বিরুদ্ধে ঠিকাদারী প্রতিষ্ঠান এবং পুলিশ মামলা করে।

এর আগে ২০১৬ সালের ৪ এপ্রিল গণ্ডামারা ইউনিয়নে কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রের বিরোধিতা করে বসতভিটা রক্ষা কমিটির ব্যানারে আন্দোলনে পুলিশের সঙ্গে ত্রিমুখী সংঘর্ষে চারজন নিহত হন। আন্দোলনকারী বসতভিটা রক্ষা কমিটির আহ্বায়ক ছিলেন লিয়াকত আলী। পরে বিএনপি নেতা লিয়াকত আলী গণ্ডামারা ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন।

এএজেড/এসএনআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।