সিমিন হোসেন

নারীরা কারও বোঝা নয়, দেশের সম্পদ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৫ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০২৪

নারীরা কারও বোঝা নয় বরং দেশের সম্পদ বলে মন্তব্য করেছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন (রিমি)।

রোববার (১৮ ফেব্রুয়ারি) সচিবালয়ের নিজ কার্যালয়ে সুইডিশ রাষ্ট্রদূত এলেক্সান্ড্রা বার্গ ভন লিন্ড সাক্ষাৎ করতে এলে তিনি এ কথা বলেন।

এসময় দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়ন, লিঙ্গসমতা আনায়ন, নারীর ক্ষমতায়ন, জলবায়ু পরিবর্তনের ফলে নারীদের ওপর প্রভাব, বাল্যবিবাহরোধ, জেন্ডারবেজড ভায়োলেন্স, জেন্ডার রেস্পনসিভ বাজেটসহ নানা বিষয়ে আলোচনা হয়।

প্রতিমন্ত্রী বলেন, নারীর ক্ষমতায়ন, বাল্যবিবাহরোধ, শিক্ষার হার বৃদ্ধিকরণ, নারীদের জীবনযাত্রার মানোন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে। শিশুমৃত্যু ও মাতৃমৃত্যুর হার কমানো এবং সমতাভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় সরকার বদ্ধপরিকর।

প্রতিমন্ত্রী আরও বলেন, নারীর জীবনমান উন্নয়নে এবং নারীদের প্রতি সহিংসতারোধে সচেতনতা বৃদ্ধির বিকল্প নেই। সেই লক্ষ্যে প্রতিটি জেলা-উপজেলায় কিশোর-কিশোরী ক্লাব গঠনের মাধ্যমে নারীদের শিক্ষা সংস্কৃতি খেলাধুলাসহ নানা বিষয়ে সচেতন করা হচ্ছে।

এসময় সুইডিশ রাষ্ট্রদূত বর্তমান সরকারের প্রশংসা করে বলেন, বাংলাদেশ নারীর ক্ষমতায়নের রোল মডেল এবং সকল সম্ভাব্য সহযোগিতার মাধ্যমে বাংলাদেশের উন্নয়নের ধারাবাহিকতার রক্ষায় বাংলাদেশে এবং সুইডেন একসঙ্গে কাজ করতে চায়।

আইএইচআর/বিএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।