‘অমর একুশে’ অ্যাপে বিদেশ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো যাবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৮ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস উপলক্ষে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করার জন্য উদ্বোধন করা হয়েছে অ্যান্ড্রয়েড অ্যাপ ‘অমর একুশে’। অ্যাপটি স্মার্ট নারী, স্মার্ট বাংলাদেশ ফাউন্ডেশনের নিজস্ব অর্থায়নে ফ্রিল্যান্সারদেরকে দিয়ে আউটসোর্সিং পদ্ধতিতে করা হয়েছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকালে ঢাকা রিপোটার্স ইউনিটিতে (ডিআরইউ) আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস উপলক্ষে মুঠোফোনের মাধ্যমে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করার অ্যান্ড্রয়েড অ্যাপ ‘অমর একুশে’ উদ্বোধন করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘অমর একুশে’ অ্যাপটি ২০ ফেব্রুয়ারি, সন্ধ্যার পর থেকে ডাউনলোড করা যাবে ও ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহর থেকে শুরু করে সারাদিনই শ্রদ্ধাঞ্জলি প্রদান করা যাবে। অ্যাপটি প্লে-স্টোর ছাড়াও swsbf এবং idroidfactory ওয়েবসাইটে দেওয়া লিঙ্ক থেকে ডাউনলোড করা যাবে।

আরও পড়ুন> একুশে ফেব্রুয়ারি ঘিরে নিরাপত্তা ঝুঁকি নেই: ডিএমপি কমিশনার 

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৬ নং ওয়ার্ডের কাউন্সিলর হাসিবুর রহমান মানিক তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশের সফল বাস্তবায়নের পরে স্মার্ট ‘বাংলাদেশ বিনির্মাণের অগ্রযাত্রায় সক্রিয় অংশীজন হিসেবে আমাদের এই আয়োজন।

তিনি বলেন, এ অ্যাপ-এর মাধ্যমে সারা বাংলাদেশের ১৮ কোটি মানুষসহ বিদেশে অবস্থানরত বাংলা ভাষাভাষী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি প্রদানে আগ্রহী দেশি-বিদেশি ব্যক্তিরা স্ব-স্ব অবস্থানে থেকে অমর একুশের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে পারবেন।

সংবাদ সম্মেলনের আয়োজকরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসার নিদর্শন হিসেবে ‘অমর একুশে’ অ্যাপটি উৎসর্গ করেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য উপস্থাপন করেন স্মার্ট নারী স্মার্ট বাংলাদেশ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহীনা রহমান। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মো. জাহাঙ্গীর আলম (জিকু), মো. ইসমাইল, মো. জাহিদ সিদ্দিক রেজা, মো. মাহমুদুল হক (আজিম), মো. শরিফুল ইসলাম প্রমুখ।

এএএম/এসএনআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।