ঢাকায় হিযবুত তাহরীরের নেতা সাজিদ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২১ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০২৪

দুই বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের নেতা সাজিদ বিন আলমকে (২৯) গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-২)।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) র‍্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক শিহাব করিম জানান, সোমবার (১৯ ফেব্রুয়ারি) দিনগত রাতে রাজধানীর কোতোয়ালি থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

২০১৪ সালে রাজধানীর কলাবাগান থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় দুই বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি সাজিদ বিন আলম। তিনি হিজবুত তাহরীরের দাওয়াতি বিভাগের দায়িত্বশীল সদস্য।

তার বিরুদ্ধে রাজধানীর কলাবাগান ও রমনা থানায় দুটি সন্ত্রাস বিরোধী আইনে মামলা রয়েছে। কলাবাগান থানার মামলায় দুই বছরের সাজা ও গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

গ্রেফতার সাজিদ আত্মগোপনে থেকে হিজবুত তাহরীরের কার্যক্রম চালিয়ে আসছিল বলেও জানিয়েছে র‍্যাব।

শিহাব করিম আরও বলেন, সাজিদ বিন আলম একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র। সে ঢাকার বিভিন্ন গণপরিবহন তথা বাসে উগ্রবাদী লিফলেট ও পোস্টার বিতরণের মাধ্যমে দেশের সাধারণ জণগনেকে উগ্রবাদে সম্পৃক্ত করতে উৎসাহিত করে থাকে।

সাজিদ ২০১৭ সালে তার বিশ্ববিদ্যালয়ের মসজিদে হিযবুত তাহরীরের লিফলেট ও পোস্টার বিতরণের সময় বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের হাতে আটক হয়। পরবর্তীকালে ছাত্র-শিক্ষক মিলে তাকে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তর করে। আটকের পর সে ৬ মাস কারাবাসের পর জামিনে বের হয়ে পুনরায় একই কার্যক্রমে জড়িত হয়।

গ্রেফতার সাজিদের কাছ থেকে প্রাপ্ত তথ্য যাচাই-বাছাই করে হিযবুত তাহরীরের অন্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে বলেও জানান র‍্যাবের এ কর্মকর্তা।

টিটি/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।