ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা

পর্যটনমন্ত্রীর সঙ্গে কলকাতা থেকে আসা সাইক্লিস্টদের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৭ এএম, ২১ ফেব্রুয়ারি ২০২৪

একুশে ফেব্রুয়ারির ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে ও বাংলাদেশের মানুষের প্রতি একাত্মতা প্রকাশ করতে কলকাতা থেকে আগত ১২ জন সাইক্লিস্টের সঙ্গে সাক্ষাৎ করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী মুহাম্মদ ফারুক খান।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রাজধানীর মহাখালীতে বাংলাদেশ পর্যটন করপোরেশনের হোটেল অবকাশে মন্ত্রী এই সাক্ষাৎ করেন। এ সময় সাইক্লিস্টরা ভাষা আন্দোলনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভূমিকার প্রতি শ্রদ্ধা জানিয়ে বঙ্গবন্ধুকে উৎসর্গ করে সংগীত পরিবেশন করেন।

আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান একেএম আফতাব হোসেন প্রামানিক ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মুহাম্মদ জাবের।

১০ম ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সাইকেল র‌্যালি শিরোনামে ভারতের পশ্চিম বঙ্গের সংগঠন ‘১০০ মাইলস’ এর এই ১২ জন সাইক্লিস্ট কলকাতা থেকে সাইকেল চালিয়ে বেনাপোল বন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করে আজ ঢাকায় এসেছেন।

২০১২ সালে এই সাইকেল র‌্যালি শুরু হয়। সে সময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্বে নিযুক্ত মন্ত্রী হিসেবে মুহাম্মদ ফারুক খান তাদের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন। কোভিডের কারণে দুই বছর বন্ধ থাকার পর সাইকেল র‌্যালিটি এই বছর পুনরায় শুরু হয়েছে। বাংলাদেশ পর্যটন করপোরেশন এই সাইক্লিস্টদের বাংলাদেশে আবাসনসহ সব ধরনের সহযোগিতা দিয়েছে।

এমএমএ/এমআরএম/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।