সুরতহাল প্রতিবেদন

টাঙ্গাইল কেন্দ্রীয় ঈদগাহ থেকে অবৈধ ট্রাক স্ট্যান্ড উচ্ছেদ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৮:৫৮ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২৪

টাঙ্গাইল কেন্দ্রীয় ঈদগাহ ময়দান থেকে অবৈধ ট্রাক স্ট্যান্ড উচ্ছেদ করা হয়েছে। এসময় কেন্দ্রীয় ময়দানে রাখা প্রায় ৫০টি ছোট-বড় ট্রাক সরিয়ে দেওয়া হয়।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাইমিনুল ইসলাম এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। এসময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ১০টায় জেলা প্রশাসকের পক্ষে উপজেলা সদর ভূমি (এসিল্যান্ড) অফিসের এক কর্মকর্তা কেন্দ্রীয় ঈদগাহ্ ময়দানে এসে অবৈধ ট্রাক স্ট্যান্ডটি সন্ধ্যা ৬টার মধ্যে সরিয়ে নিতে দায়িত্বে থাকা নেতাদের মৌখিক নির্দেশ দেন।

টাঙ্গাইল কেন্দ্রীয় ঈদগাহ থেকে অবৈধ ট্রাক স্ট্যান্ড উচ্ছেদ

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাইমিনুল ইসলাম জাগো নিউজকে জানান, টাঙ্গাইল কেন্দ্রীয় ঈদগাহ ময়দান থেকে ট্রাক স্ট্যান্ডটি উচ্ছেদ করা হয়েছে। আশা করি এর ফলে ১১৮ বছরের প্রাচীন ঐতিহ্যবাহী ঈদগাহ ময়দানের পরিবেশ ও পবিত্রতা ফিরে পাবে।

সংশ্লিষ্টরা জানান, কেন্দ্রীয় ঈদগাহ ময়দানটি ১৯০৫ সালে স্থাপিত হয়। গত বছরের অক্টোবর মাসে টাঙ্গাইল ভাসানী হলের সামনে থেকে ট্র্যাক স্ট্যান্ডটি সরিয়ে ঈদগাহ ময়দানে বসার মৌখিক অনুমোদন দেওয়া হয়। এ নিয়ে টাঙ্গাইলের সর্বসাধারণের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়। বিভিন্ন গণমাধ্যমে ঈদগাহ ময়দানে ট্রাক স্ট্যান্ড বসানোর ব্যাপারে সংবাদ প্রকাশিত হলে, জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক মিটিংয়ে ঈদগাহ থেকে ট্রাক স্ট্যান্ডটি সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

আরিফ উর রহমান টগর/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।