যুবককে অস্ত্র দিয়ে চালান

সাতকানিয়া থানার সেই এসআই প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:০১ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

চট্টগ্রামে খেলার মাঠ থেকে আটকের পর যুবককে অস্ত্র দিয়ে ফাঁসানোর ঘটনায় সাতকানিয়া থানার উপপরিদর্শক (এসআই) আব্দুর রহিমকে প্রত্যাহার করেছে জেলা পুলিশ। অভিযোগ খতিয়ে দেখতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এসএম শফিউল্লাহর নির্দেশে বৃহস্পতিবার এ কমিটি গঠন করা হয়। কমিটির প্রধান করা হয়েছে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অভিযান) আসাদুজ্জামানকে। পাশাপাশি অতিরিক্ত পুলিশ সুপার (সাতকানিয়া সার্কেল) শিবলী নোমান ও জেলা পুলিশের বিশেষ শাখার এক কর্মকর্তাকে সদস্য করা হয়েছে।

চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু তৈয়ব মো. আরিফ হোসেন জানান, অভিযোগ ওঠায় এসআই আব্দুর রহিমকে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। তিন সদস্যের তদন্ত কমিটিকে স্বল্প সময়ের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

আরও পড়ুন: খেলার মাঠ থেকে ধরে যুবককে অস্ত্র দিয়ে চালান দেওয়ার অভিযোগ 

গত ১৬ ফেব্রুয়ারি বিকেলে সাতকানিয়া থানার ঢেমশা ইউনিয়নের মাইজপাড়ায় খেলার সময় মাঠ থেকে তানভীর হোসেন তুর্কিকে আটক করে সাদা পোশাকের পুলিশ। রাতে তাকে অস্ত্র, চার রাউন্ড কার্তুজসহ গ্রেফতারের কথা জানায় পুলিশ। ওই রাতেই অস্ত্র আইনে তুর্কির বিরুদ্ধে মামলা করেন এসআই আব্দুর রহিম।

রোববার (১৮ ফেব্রুয়ারি) চট্টগ্রাম প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে ভুক্তভোগীর পরিবার দাবি করে, তুর্কি স্থানীয় যুবলীগকর্মী। নির্বাচনে নৌকার পক্ষে ভূমিকা রাখার কারণেই পরিকল্পিতভাবে তাকে সাজানো অস্ত্র মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। নির্বাচনকালীন বিভিন্ন মামলায় এবং নির্বাচন-পরবর্তী কেরানিহাটের একটি ঘটনায় সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিতভাবে তুর্কিকে আসামি করা হয়।

এএজেড/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।