বৃষ্টি থেমে কমতে পারে তাপমাত্রা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:০১ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২৪
ফাইল ছবি

ঝড়-বৃষ্টির প্রবণতা শনিবার থেকে কমে যেতে পারে। বৃষ্টি থেমে যাওয়ার পর রাতের তাপমাত্রা কিছুটা কমে শীতের অনুভূতি বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সব বিভাগে কমবেশি বৃষ্টি হয়েছে। তবে বরিশাল বিভাগে বৃষ্টির প্রবণতা কম ছিল। ঢাকা ও সিলেট বিভাগে বৃষ্টির প্রবণতা বেশি ছিল।

এ সময় সবচেয়ে বেশি শ্রীমঙ্গলে ৭১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া বেশি বৃষ্টির মধ্যে মাদারীপুরে ৪৮, সিলেটে ৩১, নিকলিতে ২৪, সাতক্ষীরায় ২৭, খুলনায় ১৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। ঢাকায় ১৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

সকাল থেকেই ঢাকার আকাশ মেঘলা। বিভিন্ন স্থানে দফায় দফায় হালকা বৃষ্টিও হয়েছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মেঘ কেটে দেখা মিলছে সূর্যের। বিকাল নাগাদ মেঘ কেটে যেতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

শুক্রবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

শুক্রবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান জানান, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এ সময়ে সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে বলেও জানান এ আবহাওয়াবিদ।

শনিবার আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। রোববার সারাদেশে রাতের এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আরএমএম/এসএনআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।