রেলওয়ের পরীক্ষায় হাতেনাতে ধরা, ১৬ লাখ টাকায় চুক্তি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০০ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

বাংলাদেশ রেলওয়ের টিকিট কালেক্টর পদের নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগে তিন পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। ১৬ লাখ টাকা চুক্তিতে তারা পরীক্ষায় অংশ নেন। শনিবার (২৪ ফেব্রুয়ারি) রাজধানীর ডেমরার সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন ভোলার চর ফ্যাশনের মো. সিরাজুল ইসলামের ছেলে মো. শাহজাদা, গাইবান্ধার পলাশবাড়ীর আব্দুস সামাদের ছেলে মো. রুবেল এবং মাগুরার মোহাম্মাদপুরের মৃত রেজাউল করিমের ছেলে মো. শিহাব।

জানা যায়, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) ঢাকা উইংয়ের দেওয়া তথ্যের ভিত্তিতে রেলওয়ে কর্তৃপক্ষ ও থানা পুলিশ সমন্বয় করে ওই কেন্দ্রে অভিযান চালায়। এসময় ওই তিন পরীক্ষার্থীকে ইলেকট্রনিক ডিভাইসসহ (মাস্টারকার্ড ও ব্লুটুথ) হাতেনাতে আটক করা হয়।

রেলওয়ের পরীক্ষায় হাতেনাতে ধরা, ১৬ লাখ টাকায় চুক্তি

আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছেন, একটি চক্রের সঙ্গে তারা প্রত্যেকে ১৬ লাখ টাকার চুক্তি করে পরীক্ষায় অংশ নেন।

রেলওয়ের পরীক্ষায় হাতেনাতে ধরা, ১৬ লাখ টাকায় চুক্তি

থানা পুলিশ জানিয়েছে, ইলেকট্রনিক ডিভাইসের (মাস্টার কার্ড) মাধ্যমে সিমকার্ড ব্যবহার করে ব্লুটুথ হেডফোনের মাধ্যমে অপর প্রান্ত থেকে উত্তরপত্রের সমাধান করে পরীক্ষার্থীকে পাঠানো হয়।

আটকদের মধ্যে শিহাবের কানের ভেতর এখনও একটি ক্ষুদ্র ম্যাগনেটিক হেয়ারিং ডিভাইস রয়েছে, যা বের করতে বিশেষ যন্ত্রের প্রয়োজন।

টিটি/জেএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।