সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে মার্কিন প্রতিনিধিদলের বৈঠক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১৪ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২৪
সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেছে মার্কিন প্রতিনিধিদল

সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেছেন মার্কিন প্রতিনিধিদলের সদস্যরা। এসময় গণতন্ত্র এবং মানবাধিকার ইস্যুতে সম্পৃক্ত থাকার প্রত্যয় ব্যক্ত করেন মার্কিন প্রতিনিধিদল।

রোববার (২৫ ফেব্রুয়ারি) রাজধানীর গুলশানে মার্কিন ডেপুটি চিফ অব মিশন হেলেন লাফেভের বাসভবনে এ বৈঠক হয়।

বৈঠকে অংশ নেন অর্থনীতিবিদ দেবপ্রিয় ভট্টাচার্য, সাংবাদিক জিল্লুর রহমান, অধিকারের সম্পাদক আদিলুর রহমান খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষক ড. আমেনা মহসিন, মানবাধিকারকর্মী শিরিন হক প্রমুখ।

সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে মার্কিন প্রতিনিধিদলের বৈঠক

এক বার্তায় ঢাকার মার্কিন দূতাবাস জানায়, সুশীল সমাজ একটি সুস্থ গণতন্ত্র প্রতিষ্ঠা এবং ইতিবাচক পরিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বাংলাদেশের সুশীল সমাজের বর্তমান অবস্থা সম্পর্কে সাহসী মতামত জেনে ও প্রতিশ্রুতিবদ্ধ ব্যক্তিদের সঙ্গে দেখা করে আমরা খুবই আনন্দিত। আমরা গণতন্ত্র এবং মানবাধিকার ইস্যুতে জড়িত থাকবো। আমরা বাংলাদেশ সরকারকেও সেটা করার আহ্বান জানাই।

যুক্তরাষ্ট্রের পক্ষে বৈঠকে নেতৃত্ব দেন দেশটির জাতীয় নিরাপত্তা পরিষদের দক্ষিণ এশিয়া বিষয়ক জ্যেষ্ঠ পরিচালক রিয়ার অ্যাডমিরাল এইলিন লাউবেখার। আরও উপস্থিত ছিলেন- উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আক্তার ও ইউএসএআইডির সহকারী প্রশাসক মাইকেল শিফার।

আইএইচআর/কেএসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।