হাটহাজারীতে কৃষিজমির মাটি কাটায় লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৫:৫৩ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

চট্টগ্রামের হাটহাজারীতে অবৈধভাবে কৃষিজমির উপরিভাগের কাটার দায়ে মহিনউদ্দিন নামের এক ব্যক্তিকে এক লাখ টাকা জরিমানা করেছেন উপজেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২৫ ফেব্রুয়ারি) ভোরে অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবিএম মশিউজ্জামান। দণ্ডিত মহিউদ্দিন উপজেলার গুমাণমর্দ্দন ইউনিয়নের হাজী আব্বাসের ছেলে।

তিনি জানান, একের পর এক অভিযানের পরও হাটহাজারীতে অবৈধভাবে কৃষিজমির উপরিভাগের মাটি কাটা কিছুতেই বন্ধ হচ্ছে না। শনিবার রাতে গোপন তথ্যের ভিক্তিতে খবর পাওয়া যা কৃষিজমি থেকে অবৈধভাবে এক্সক্যাটর দিয়ে টপ সয়েল কাটা হচ্ছে। পরে উপজেলা প্রশাসন রাত সাড়ে ৩টার দিকে ঘটনাস্থলে গিয়ে তথ্যের সত্যতা পায়।

এবিএম মশিউজ্জামান বলেন, ‘ঘটনার সঙ্গে জড়িত মহিউদ্দিনকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ অনুযায়ী এক লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে।’

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এর আগে শনিবার ভোরে উপজেলার মির্জাপুর ইউনিয়নের বড়ুয়াপাড়া এলাকায় এবং শুক্রবার উপজেলার ধলই ইউনিয়নের কাটিরহাট এলাকায় অভিযান চালিয়ে জমির উপরিভাগের মাটি কাটার সত্যতা পায় ভ্রাম্যমাণ আদালত।

আবু আজাদ/বিএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।